• সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম:

টি১০ ক্রিকেটের প্রথম আসরে আইকন খেলোয়াড় সাকিব

আপডেটঃ : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭

টি ২০ ক্রিকেটের আবির্ভাব, এটির প্রভাব বদলে দিয়েছে ক্রিকেট ও ক্রিকেট বিশ্বকে। এবার আসছে আরও সংক্ষিপ্ত ফরম্যাট, টি ১০ ক্রিকেট! ১০ ওভারের ক্রিকেটের সেই টুর্নামেন্টের প্রথম আসরে দেখা যেতে পারে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

গুঞ্জনটা শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। এবার সেটি বাস্তব হওয়ার পথে। টুর্নামেন্ট হবে আগামী ডিসেম্বরে, শারজায়। মঙ্গলবার দুবাইয়ে জানানো হল টুর্নামেন্ট নিয়ে বিস্তারিত পরিকল্পনা।

প্রতি দল খেলবে ১০ ওভার করে, প্রতি ইনিংসের সময় ৪৫ মিনিট। ম্যাচের মতো টুর্নামেন্টও হবে সংক্ষিপ্ত, চার দিনের। আগামী ২১ থেকে ২৪ ডিসেম্বর।

টুর্নামেন্টে অংশ নেবে চারটি দল। টুর্নামেন্টের শুভেচ্ছা দূত কুমার সাঙ্গাকারা, বীরেন্দ্রর সেহওয়াগ ও শহীদ আফ্রিদি। পাশাপাশি টুর্নামেন্টে খেলবেনও তারা।

চারটি দলের আইকন ক্রিকেটার হতে পারেন সাকিব, মিসবাহ-উল-হক, ইয়ন মরগ্যান ও ক্রিস গেইল।

টুর্নামেন্টের একটি দলের মালিক সাবেক পাকিস্তান অধিনায়ক ও এখনকার প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। তার দলের নাম ‘পাঞ্জাবি লিজেন্ডস’।

ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক মরগ্যানের ধারণা, টি ২০’র মতো টি ১০ ক্রিকেটের প্রভাবও হতে পারে অনেক, ‘পুরো ধারণাটিই দারুণ রোমাঞ্চকর। টি ২০’র আবির্ভাবের কথা মনে আছে আমাদের এবং তার পর থেকে দেখেছি সেটি অন্যান্য সংস্করণেও কতটা প্রভাব ফেলেছে। নতুন এই পরিকল্পনাও এগিয়ে গেলে আমি নিশ্চিত, এটিও একইরকম প্রভাব ফেলতে পারে।’

নতুন সংস্করণে রোমাঞ্চিত শহীদ আফ্রিদিও, ‘পরিকল্পনাটির কথা শোনা মাত্রই আমি রোমাঞ্চিত হয়ে উঠেছি। বলেছি যে আমি খেলতে চাই।’ আগামী ২৫ অক্টোবর ১২০ ক্রিকেটারকে নিয়ে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট হবে দুবাইয়ে। ওয়েবসাইট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ