• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

অবরোধে বিশেষ নিরাপত্তায় চলবে ট্রেন

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
ফাইল ছবি

বিএনপি’র ডাকা তিন দিনের অবরোধে বিশেষ নিরাপত্তায় চলবে ট্রেন। ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তুলেছে বাংলাদেশ রেলওয়ে। সোমবার (৩০ আক্টোবর) রেলওয়ে সূত্রে এ তথ্য জানা যায়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছেন, রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ এবং আনসার বাহিনীর সমন্বয়ে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ঢাকা বিভাগীয় কমান্ডেন্ট মো. শহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, বিভাগীয় পর্যাযয়ে ইতোমধ্যে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য চিঠি দেওয়া হয়েছে। এছাড়া যাত্রীদের নিরাপত্তার জন্য পরিস্থিতি বিবেচনায় যেকোনও সময় যেকোনও সিদ্ধান্ত নেওয়া হবে।

শহিদুল ইসলাম বলেন, কোনও ধরনের সহিংসতা ছাড়াই যাত্রীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন বলে আশা করছি।

কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার গণমাধ্যমকে বলেন, রেলের যাত্রীরা যাতে বিরক্ত বা ভীত না হয় সেজন্য আমরা প্রস্তুতি রেখেছি। প্রতিটি ট্রেনে নিরাপত্তার জন্য বিশেষ বাহিনী থাকবে। রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনীর পাশাপাশি পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি স্টেশনে পুলিশের টহল টিমসহ পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রাখা হবে।

রেলওয়ে সূত্র জানায়, অবরোধকে সামনে রেখে ট্রেনের যাত্রী ও চালক-গার্ডদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খল বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে মোতায়ন করা হবে অতিরিক্ত আনসার। এছাড়া রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনীকে বিভাগীয় পর্যায়ে নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী জানায়, বিএনপির হরতালের দিন রোববার ২৯ (অক্টোবর) থেকেই সকল ট্রেনে অতিরিক্ত পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্য দেওয়া হয়েছে। স্টেশন এলাকায় পুলিশ, র‌্যাব ও বিভিন্ন আইনশৃঙ্খল বাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। পাশাপাশি ইঞ্জিনের নিরাপত্তায় প্রয়োজনে অস্ত্রধারী পুলিশ দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানান, অবরোধ বা হরতাল যাই হোক না কেন, শিডিউল অনুযায়ী ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে। অবরোধের জন্য ট্রেন বন্ধ থাকার সম্ভাবনা নেই। নির্দিষ্ট দিনে সাপ্তাহিক বন্ধ থাকা ট্রেন শুধু বন্ধ থাকবে।

অপরদিকে, ট্রেনে নিয়মিত নাশকতাবিরোধী অভিযান পরিচালনা করা হবে বলেও জানা গেছে। এছাড়া কমলাপুরসহ গুরুত্বপূর্ণ স্টেশনে বাড়ানো হয়েছে পুলিশি পাহারা।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page