• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

ধামরাইয়ে বাল্য বিবাহ রোধ এবং সামাজিক অপরাধ প্রতিরোধ মুলক আলোচনা সভা

আপডেটঃ : সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭

ধামরাই(ঢাকা) প্রতিনিধি॥
ঢাকার ধামরাইয়ে বাল্য বিবাহ রোধ এবং সামাজিক অপরাধ ইভটিজিং, জঙ্গিবাদ, মদ, জোয়া, জঙ্গিবাদ ও মাদকের প্রতিরোধ মুলক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) বেলা ১১ ঘটিকার সময় ধামরাই শরীফবাগ ইসলামিয়া কামিল মাদ্রারাসা মাঠে এই আলোচনা সভা অনুষ্টিত হয়।
এই সময় শরীফবাগ ইসলামিয়া কামিল মাদ্রারাসার অধ্যক্ষ জনাব মোহাম্মদ আব্দুল মতিন খান এর সভাপতিত্বে প্রধান আতিথি হিসাবে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আবুল কালাম আজাদ, তিনি তার সংক্ষিত বক্তবে বলেন জঙ্গিবাদ রুখবো সোনার বাংলা গড়বো এই শ্লোগানকে সামনে রেখে বলেন আমরা বাল্য বিবাহ থেকে বিরত থাকব। কারন বাল্য বিবাহ একটি মারাক্ত ব্যাধি। আমাদের সন্তাদের প্রতি খেওয়াল রাখব যে তারা কোথায় যায় কি করে। তারা যাতে কোন খারাপ লিপ্ত না হয় তার নজর রাখব। তারা যেমন মাদক,জোয়, এবং কোন ধরনের অপরাধ মুলক কাজে জরিয়ে না পড়ে সেই দিকে সর্বক্ষণ খেওয়াল রাখব।পরিশেষে তিনি আর বলেন যে আমাদের সন্তানদের পারিবারিক ও সামাজিক মুল্যেবোধ বিকাশে মনোনিবেশ করব,জাতীয়তাবাদ সমাজতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা মুল্যনীতি সমুহের উপর অধিকতর গুরুত প্রধান করব,যুবসমাজের জন্য নতুন নতুন কর্ম সংস্থান সৃষ্টি করা,এবং সুষ্টধারায় রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতে হবে,ধর্মীয় অপব্যাখার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে, প্রতিটি শিশুর জন্য খেলাধুলার ও সাংস্কৃতিক পরিবেশ নিশ্চিত করতে হবে,দেশ ও জাতির প্রতি কর্ত্যব্যবোধ জাগ্রত করতে হবে।
এই সময় বিশেষ আতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাহিদ হাসান, ধামরাই থানার আফিসার ইনচার্জ শেখ মোঃ রিজাউল হক (দিপু) ও ধামরাই থানার তদন্ত কর্মকর্তা মোঃ আবু সাঈদ আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা আফিসার মোসাঃ নায়ার সুলতানা, উপজেলা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সোহরাব উদ্দিন,এছাড়া এলাকাবাসি ও মাদ্রসার সকল শিক্ষসহ ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ