• সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
শিরোনাম:

সংবিধানের মধ্যে থেকেই বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে

আপডেটঃ : সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭

নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপকালে সংসদ ভেঙে দিয়ে জাতীয় নির্বাচন করতে বিএনপির দেয়া প্রস্তাব নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেছেন, সংসদ ভেঙে দিয়ে সরকার গঠন করার বিষয়টি সংবিধানে নেই। আর সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। বিএনপিকে সংবিধানের মধ্যে থেকেই আগামী নির্বাচনে অংশ নিতে হবে।

সংবিধানে আছে, নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে, আর বর্তমান সরকার নির্বাচন কমিশনকে সহায়তা করবে। এটা মেনে নিয়েই বিএনপিকে নির্বাচনে আসতে হবে বলেও উল্লেখ করেন এ আওয়ামী লীগ নেতা।

সোমবার বেলা ১১টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের সাত বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির ইভিএম পদ্ধতি না চাওয়া প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপি সব সময় ষড়যন্ত্র ও কারচুপির ভোট করতে অভ্যস্ত বলেই তারা নির্বাচনে ইভিএম পদ্ধতি চান না।

বিএনপি ক্ষমতায় থাকতে কারচুপির মাধ্যমে আবারও ক্ষমতায় যেতে এক কোটি ৩০ লাখ ভুয়া ভোটার বানিয়েছিল। ইভিএমে ভূয়া ভোটার ভোট দিতে পারে না। কোনো কারচুপি করা যায় না বলেই তারা তা চায় না।

সার্জারি বিভাগের প্রধান ডা. মোসতানজিদ লোটাসের সভাপতিত্বে অনুষ্ঠানে কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মীর মাহফুজুল হক চৌধুরী, জেলা প্রশাসক জহির রায়হান, কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. ইফতেখারুল ইসলামসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ