• বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
যে কারনে ইউরোপের তিন দেশ ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো, রোহিঙ্গাদের খেয়ে ফেলতো খাদ্য উৎপাদন না বাড়লে, কুকুরের সাথে করতো কাড়াকাড়ি: ব্রি’র ডিজি বঙ্গবন্ধু শিল্পনগরী পরিবেশ রক্ষা করেই বাস্তবায়িত হবে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে শাবনূরের আহ্বান, আইএমও মহাসচিব ঢাকা সফরে আসছেন কাল নিউইয়র্কের রাস্তায় দেশের পতাকা হাতে মৌসুমী মাদক বিরোধী অভিযানে ৪শ বোতল ফেনসিডিল উদ্ধার, আটক ৩ তদবিরের টাকা ফেরত না পেয়ে পিটিয়ে হত্যা করলেন চাচা শ্বশুরকে, ভারতীয় অধিনায়কের স্ত্রীর সংহতি প্রকাশ ফিলিস্তিনিদের প্রতি  ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত বাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর

৫ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

আপডেটঃ : রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার দেয়া  ৩৭০ রানের টার্গেটে ব্যাট করতে শুরুতেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।
বাংলাদেশের ড্যানিশ ওপেনার তামিম ইকবালের ইনজুরিতে সৌম্য সরকার ও ইমরুল কায়েস ব্যাট করতে নামেন। দলীয় ৩ রানের মাথায় ডেন প্যাটারসনের বলে মিড অফে ফারহান বেহারদিয়েনকে ক্যাচ দিয়ে ফেরেন ইমরুল (১)। প্যাটারসনের পরের ওভারে এলবিডব্লিউ হয়ে ফিরে যান লিটনও (৬)। এরপর দলীয় ২০ রানে ফিরে যান সৌম্য সরকার। কাগিসো রাবাদার অফ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে স্লিপে এইডেন মার্করামের দারুণ ক্যাচে পরিণত হন সৌম্য (৮)।
মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। কিন্তু দলীয় ৫১ রানে আন্দ্রিলে ফিকোযাওয়ের বলে রাবাদার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মুশফিক (৮)। এরপর মুলারের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন মাহমুদুল্লাহ (২)। সাকিব আল হাসান ৩২ রানে ও সাব্বির রহমান ১ রানে ব্যাট করছেন।
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করেন দলের দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৬৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে ফাফ ডু প্লেসিস সর্বোচ্চ ৯১ রান করে কোমড়ে টান লেগে মাঠ ছাড়েন। এছাড়া টেম্বা বাভুমা ৪৮, কুইন্টন ডি কক ৭৩, আইডেন মার্করাম ৬৬ ও এবি ডি ভিলিয়ার্স (২৫)  রান করেন।    বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ ২ উইকেট করে দখন করেন।
প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সিরিজ হাতছাড়া হয়ে গেছে টাইগারদের। আজকের ম্যাচে হারলে টেস্ট সিরিজের মতো ওয়ানডেতেও হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হবে মাশরাফি বাহিনীকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ