• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে আবারো গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমার অভ্যন্তরে বিপুলসংখ্যক গোলাগুলির শব্দ শোনা গেছে। ফলে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৬টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সীমান্তের ৩৫-৩৬ পিলার রাইট মিয়ানমারের অভ্যন্তরে দুই বিদ্রোহীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে বলে ধারণা করেন সীমান্ত বসবাসরত বাসিন্দারা।

সীমান্ত পাড়ের বাসিন্দা নুরুল আবছার জানান, মিয়ানমার থেকে কয়েকটি গুলি হেডম্যান পাড়ার তিন-চারটি ঘরে চালা এবং ভাজাবনিয়া ছৈয়দুল হকের উঠানে পড়ার কারণে সীমান্ত এলাকায় বসবাসকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এছাড়া হেডম্যান পাড়া থেকে ছয়টির বেশি পরিবার উখিয়ার থাইংখালী তেলখোলো কাছের আত্মীয়দের বাড়িতে চলে গেছে। তবে সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে সর্তক অবস্থানে রয়েছে বিজিবি।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজের কাছে জানতে চাইলে তিনি বলেন, এপারের সীমান্তঘেঁষা বাসিন্দাদের নিরাপদভাবে চলাচল করার জন্য ইউপি সদস্য ও গ্রাম পুলিশের মাধ্যমে বলা হয়েছে।

৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটি মিয়ানমারের দীর্ঘদিনের অভ্যন্তরীণ বিষয়। আতঙ্ক বা ভয়ের কোনো কারণ নেই। সীমান্তে টহল জোরদারসহ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ