• সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম:

রেকর্ড ভেঙে বেড়েই চলেছে বিটকয়েনের দাম

আপডেটঃ : সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

শুক্রবার আগের সব রেকর্ড ভেঙে ছয় হাজার ডলার ছাড়িয়েছে এক বিটকয়েনের মূল্য। এর ফলে বিটকয়েনের মোট বাজারমূল্য হয়েছে শতকোটি ডলার।

১০ হাজার ডলারে পৌঁছবে বিটকয়েনের দাম। রেকর্ড ভাঙার পর হিসাবে চলতি বছর বিটকয়েনের দাম বেড়েছে পাঁচশ’ শতাংশ, হারটা অন্য যে কোনো বিনিময়যোগ্য সম্পদের চেয়ে বেশি বলেই উল্লেখ করা হয়েছে রয়টার্সের প্রতিবেদনে।

শুক্রবার বিটস্ট্যাম্প প্লাটফর্মে এক বিটকয়েনের মূল্য ৬০০০.১০ ডলার পর্যন্ত ওঠে। শেষ পর্যন্ত দাম ছিল ৫,৯৬৪.২৪ ডলার।

বিশ্লেষকরা বলছেন, শুক্রবার বিভিন্ন কারণে এই দাম বেড়েছে। ডেটা বিশ্লেষণ ওয়েবসাইট ক্রিপ্টোকম্পেয়ারের সহ-প্রতিষ্ঠাতা চার্লস হেয়টার বলেন, চীন ক্রিপ্টোকারেন্সি নিয়ে তাদের নীতিমালা শিথিল করবে বলে আশা সৃষ্টি হওয়া বিটকয়েনের দাম বাড়াতে সহায়তা করেছে।

চলতি বছর গ্রীষ্মে চীন তাদের দেশে ডিজিটাল মুদ্রা বিনিময় বন্ধ করে দেয়। কিন্তু বাজারের অনেকেরই ধারণা চীনের এই নিষেধাজ্ঞা সাময়িক।

সম্প্র্রতি মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, সংবাদমাধ্যমটির চালানো এক জরিপে অংশ নেয়া ২৩,১১৮ জনের মধ্যে ৪৯ শতাংশ বলেছেন, এক বিটকয়েনের দাম ১০ হাজার ডলার ছাড়াবে। একই ধরনের অনুমান প্রকাশ করেছেন বাজারের অংশগ্রহণকারীরাও। সাবেক হেজ ফান্ড ব্যবস্থাপক মিশেল নোভোগ্র্যাটজ সম্প্রতি সিএনবিসিকে এক সাক্ষাৎকারে বলেন, তার অনুমান হচ্ছে এক বিটকয়েনের মূল্য সামনের ছয় থেকে ১০ মাসের মধ্যে ১০ হাজার ডলারের দিকে যাবে। টেকশহর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ