• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

স্যাটেলাইট ব্যবহারে সহযোগিতা নিয়ে বাংলাদেশ-মরিশাসের আলোচনা

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ-মরিশাসের মধ্যে স্যাটেলাইট ব্যবহারে পারস্পরিক সহযোগিতা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। মরিশাসের তথ্য প্রযুক্তি, যোগাযোগ ও উদ্ভাবন বিষয়ক মন্ত্রী দীপক বালগোবিন-এর সঙ্গে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতের বৈঠককালে এ বিষয় নিয়ে কথা হয়। এ সময় তাদের মধ্যে প্রবাসীদের রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার, বাংলাদেশে মরিশাসের জন্য বিনিয়োগ সুবিধাসহ নানা বিষয়ে আলোচনা হয়।

গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) মরিশাসে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবিলার কৌশল নিয়ে আলোচনা করা হয়।
এ সময় মরিশাসের তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রীর সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী। তাদের মধ্যে স্যাটেলাইট ব্যবহার নিয়ে বাংলাদেশ-মরিশাসের মধ্যে পারস্পরিক সহযোগিতা, প্রবাসী শ্রমিকদের দেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার, বাংলাদেশে মরিশাসের বিনিয়োগকারীদের জন্য বিনিয়োগ সুবিধা এবং মরিশাসে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের নানা বিষয় নিয়ে কথা হয়।

একই দিন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মরিশাসে একটি স্পিনিং মিল পরিদর্শন করেন এবং সেখানে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ-খবর নেন ও তাদের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার ও মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক প্রথম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে অংশ নিতে মরিশাস যান বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। বর্তমানে তিনি মরিশাসে অবস্থান করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ