• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

পল্লী বিদ্যুতের ছিড়ে পড়ে থাকা তারে প্রাণ গেল মা ও ২ শিশুর

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বরিশালের বাকেরগঞ্জে ছিড়ে পড়ে থাকা পল্লী বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশু সন্তানসহ এক নারীর মৃত্যু হয়েছে।

শনিবার বেলা পৌনে ১২টার দিকে উপজেলার নিয়ামতি ইউনিয়নের ঢালমারা গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে বাকেরগঞ্জ থানার ওসি আফজাল হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছেন।

নিহতরা হলেন, গ্রামের রিয়াজ মোল্লার স্ত্রী সোনিয়া বেগম (২৮), তার ৯ বছর বয়সী ছেলে সালমান ও ১২ বছর বয়সী মেয়ে রেজবীনা।

ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মোস্তফা কামাল হাওলাদারের স্ত্রী মমতাজ বেগম বলেন, ওই বাড়ির পাশে বাগানের উপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের তার ছিড়ে সড়কের পাশের ডোবায় পড়েছিল।

“এ সময় সোনিয়া বেগমের ছেলেমেয়েরা লেবু ছিড়ে খেলছিল। একটি লেবু ডোবার পানিতে পড়ে গেলে তা তুলতে গিয়ে সালমান বিদ্যুৎস্পৃষ্ট হয়। তখন রেজবীনার ডাক-চিৎকারে তাদের মা এসে ছেলেকে উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে মেয়ে মাকে ধরলে সেও বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে।”

মমতাজ বেগম অভিযোগ করে বলেন, “বিদ্যুতের লোকদের বলা হয়েছিল- বাগানের উপর দিয়ে যাওয়া তার যে কোনো সময় ছিড়ে পড়তে পারে।কিন্তু তারা গুরুত্ব দেয়নি।”

ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, “ঘটনাস্থলে এসে বাগানের উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার ছিড়ে ডোবার মত একটি নালার পানির মধ্যে পড়ে রয়েছে দেখতে পেয়েছি। পাশে লেবু গাছ রয়েছে।

“স্থানীয়রা জানিয়েছেন- প্রথমে ছেলে শিশুটি বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে রক্ষা করতে গিয়ে মা ও বোনও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।”

তারটি কীভাবে ছিঁড়লো তা কেউ জানাতে পারেনি জানিয়ে ইউএনও আরও বলেন, “ঘটনাস্থলে পল্লী বিদ্যুতের ডিজিএমও রয়েছেন। তারা ঘটনার তদন্ত করছে। দায়িত্ব অবহেলায় এ ঘটনা ঘটলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাকেরগঞ্জ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার সুবাস চন্দ্র দাস বলেন, “ঘটনা তদন্তে পৃথক দুইটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তাদের রোববারের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়দের অভিযোগের বিষয়ে সহকারী জেনারেল ম্যানেজার বলেন, “তদন্ত প্রতিবেদন না পেলে বিষয়টি বলতে পারব না।”

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ