• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

বগুড়ায় বিস্ফোরণে ৪ জন আহত

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

বগুড়ার একটি বসতবাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ এবং দেয়াল চাপায় ৪ জন আহত হয়েছেন। এর মধ্যে, একজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (২৮ এপ্রিল) রাত ৯টার দিকে পৌর শহরের মালতিনগর দক্ষিণপাড়া এলাকার রেজাউল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ও ফায়ার সার্ভিস।

আহতরা হলেন- রেজাউল করিমের স্ত্রী রেবেকা সুলতানা (৪০), তার মেয়ে সুমাইয়া আক্তার (১৪), রেজাউলের ছোট ভাই মোহাম্মদ রাশেদুল ইসলামের মেয়ে জিম (১৬) ও প্রতিবেশী আলী হোসেন বাবুর মেয়ে তাসনিম বুশরা (১৪)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে হঠাৎ বিকট শব্দ শুনতে পান। এরপর ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরণে বাড়ির দুটো ঘর, আসবাবপত্র, ভেঙে চুরমার দেখতে পান। এ ঘটনায় তিন শিশুসহ চারজন আহত হয়েছেন। দ্রুত তাদের উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

বাড়ির মালিক রেজাউল করিম জানান, তিনি এশার আজান দিলে বাড়ি থেকে বের হয়ে নামাজে যান। নামাজরত অবস্থায় বিকট শব্দ শুনতে পান। পরে নামাজ শেষে জানতে পারেন, তার বাড়িতেই বিস্ফোরণ হয়েছে। পরে বাড়িতে গিয়ে দেখেন, তার বাড়ি বিধ্বস্ত হয়েছে।

তিনি আরও বলেন, বিস্ফোরণে আমার স্ত্রী, মেয়ে, ভাতিজী ও প্রতিবেশী আহত হয়েছে। তবে কীভাবে বিস্ফোরণ হয়েছে বুঝতে পারছি না।

বগুড়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন, প্রাথমিকভাবে ধারণা করেছিলাম, গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণ ঘটেছে। তবে ওই বাড়ি থেকে তিনটি গ্যাস সিলিন্ডার অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, সিলিন্ডার লিকেজ থেকে এ বিস্ফোরণ কিনা সেটিও তদন্ত করা হচ্ছে। এখনো বিস্ফোরণের উৎস সম্পর্কে কোনো কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বগুড়া সদরের বনানী ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) আলী আশরাফ বলেন, বিস্ফোরণের কারণ জানতে ঢাকা থেকে বোম স্কোয়াড টিম আসবে। তারা পরিদর্শনের পর বিস্তারিত জানা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ