• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
স্লোগানে উত্তাল মার্কিন ক্যাপিটল, ফিলিস্তিন থেকে ইসরায়েলকে বের করে দেওয়ার দাবি , ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! ১১ বছর পর পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্টের চূড়ায় বাবর আলী কাঁচা মরিচের কেজি ২শ’ টাকা ছাড়াল দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী মোদি বাংলাদেশ থেকে শিক্ষা নিয়ে ভারতে নির্বাচনের চেষ্টা করছেন : কেজরিওয়াল নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম ভারতে তৈরি কোভ্যাক্সিন ছিল ক্ষতিকারণ, তোলপাড় পুতিন চীন থেকে যে বার্তা পেলেন ১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী

সব শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন আজ

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৬ মে, ২০২৪

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতির দাবিতে বিশ্বব্যাপী শিক্ষক-শিক্ষার্থী ও সচেতন নাগরিকদের চলমান আন্দোলনে সংহতি জানিয়েছে ছাত্রলীগ। এরই অংশ হিসেবে আজ সোমবার ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করবে ছাত্রলীগ।

গতকাল রোববার (৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। কর্মসূচিতে অংশগ্রহণের জন্য দেশের সকল শিক্ষার্থীর প্রতি আহ্বানও জানিয়েছেন তিনি।

এসময় তিনি বলেন, এই কর্মসূচি শুধু ছাত্রলীগের নয়, দেশের ৫ কোটি শিক্ষার্থীর কর্মসূচি। পরে ফিলিস্তিনের নিরীহ মানুষের বিরুদ্ধে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান নেয়ায় যুক্তরাষ্ট্রের যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়েছে ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে তাদের সবার মুক্তির আহ্বান জানান তিনি।

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানও মনে করিয়ে দেন ইসরাইলের নিপীড়নের কথা। বলেন, সোমবার সকাল ঠিক ১১টায় সারাদেশে একযোগে স্বাধীন ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের পতাকার সাথে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ। এসময় এক সুরে নেতাকর্মীরা উচ্চারণ করবে ‘ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করতে হবে’।

দলটির অন্য নেতারাও ফিলিস্তিনের পক্ষ নেয়ায় যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারী শিক্ষার্থীদের ওপর নির্যাতনের নিন্দা জানান। পরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের স্বপক্ষে যে ঐতিহাসিক অবস্থান সেটার কথাও মনে করিয়ে দেন সংগঠনটির নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ