• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

দুইদিনের সফরে ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৮ মে, ২০২৪

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু ঢাকা আসছেন। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ মে দুইদিনের সফরে তিনি আসবেন।

সফরকালে বাণিজ্য, বিনিয়োগ, নিরাপত্তা, রোহিঙ্গাসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ অন্যান্যদের সঙ্গে আলোচনা করবেন লু।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, যুক্তরাষ্ট্র অত্যন্ত বাস্তববাদী এবং বর্তমান সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে তারা।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সম্পর্ক রয়েছে। সেগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তারা আলোচনা অব্যাহত রাখবে।

আরেকটি সূত্র জানিয়েছে, নাগরিক অধিকার সংক্রান্ত বিষয়গুলো নিয়ে সরকারের সঙ্গে তাদের মতদ্বৈধ থাকতে পারে। কিন্তু তারা আলোচনার পথ সবসময় খোলা রাখবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ