• সোমবার, ২০ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

১০টা পর্যন্ত ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৮ মে, ২০২৪
ফাইল ছবি

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অনেকটা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ। প্রথম ধাপে ১৩৯ উপজেলা নির্বাচনে প্রথম দুই ঘণ্টা সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ১০ শতাংশ ভোট পড়েছে।

বুধবার (৮ মে) বেলা ১১টার দিকে এই তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

মনিটরিং সেল থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, ভোট শুরুর আগে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রার্থীর পক্ষে সহকারী প্রিসাইডিং অফিসারের প্রচারণার অভিযোগের প্রেক্ষিতে ওই সহকারী প্রিসাইডিং অফিসারসহ ৪ জনকে আটক করেছে র‍্যাব-৪।

এই ধাপের ১৩৯ উপজেলার মধ্যে ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট নেওয়া হচ্ছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া নির্বাচনে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার চার ধাপে অনুষ্ঠিত হবে দেশের উপজেলা পরিষদ নির্বাচন।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, মৃত্যুজনিত, মামলা ও উচ্চ আদালত থেকে নিষেধাজ্ঞা জারি, পার্বত্য অঞ্চলে যৌথ অভিযানের কারণে প্রথম ধাপে যেসব উপজেলায় ভোট গ্রহণের জন্য নির্ধারণ করা হয়েছিল সেখান থেকে সংখ্যা কমেছে।

এই ধাপে মোট ১ হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ মোট ২৮জন প্রার্থী ইতিমধ্যে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

প্রথম ধাপে ১১ হাজার ৫৫৬ কেন্দ্রের ৮১ হাজার ৮০৪ ভোট কক্ষে ৩ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ১০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ১ কোটি ৬০ লাখ ২ হাজার ২২৪, নারী ১ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৯০ এবং ১৮৮ জন হিজড়া ভোটার রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ