• সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সেন্ট মার্টিনের নিরাপত্তা নিয়ে স্বার্থান্নেষী মহল গুজব ছড়াছে : আইএসপিআর মুসলিম বিশ্ব নিরানন্দে ঈদ উদযাপন করছে : এরদোয়ান ছেলে জয়ের নামে ছাগল কোরবানি দেবেন অপু, বুবলী দিচ্ছেন গরু ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে যাওয়ার পথে লঞ্চ আটকে দিলেন ম্যাজিষ্ট্রেট সোনাতলা পৌরসভায় ভিজিএফের এর চাল বিতরণ শেষ লগ্নে জমে উঠেছে কলকাতার পশুর হাট, কদর বেড়েছে দুম্বা ও খাসির প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় সেনাবাহিনী বিশ্ব-দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : সেনা প্রধান বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ১৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। সরকার বিদেশের ওপর নির্ভর করে ক্ষমতায় আছে : মির্জা ফখরুল

ইবি শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি পালন

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারি করা সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত নীতিমালার প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে মঙ্গলবার (৪ জুন) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

কর্মসূচি চলাকালে শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের নিচতলার করিডোরে অবস্থান নেন। এসময় তারা পাঠদান কার্যক্রমে অংশ নেননি। তবে সব পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত ছিল।
শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষকদের সঙ্গে যদি এ রকম বৈষম্যমূলক আচরণ করা হয়, তাহলে বিশ্ববিদ্যালয়গুলো যোগ্য শিক্ষক হারাবে। আমরা যারা সিনিয়র শিক্ষক আছি, আমরা অবসরের পর পাব এক কোটি ১৫ লাখ টাকা। বর্তমান শিক্ষকদের এ টাকার পরিমাণ অনেক কম হবে। এছাড়া প্রত্যেক শিক্ষকের একজন করে নমিনি থাকে, শিক্ষকদের অনুপস্থিতিতে তারা আজীবন টাকা পাবে। বর্তমান নিয়মানুযায়ী নমিনি ৭৫ বছর পর্যন্ত টাকা পাবে। এত বৈষম্য থাকলে পরে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আসবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ