• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

জবি শিক্ষার্থীরা বাংলা ব্লকেড’ কর্মসূচিতে ৭ম দিনেও সরব

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১০ জুলাই, ২০২৪

কোটা আন্দোলনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে সপ্তম দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে সরব রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) বিকেল সাড়ে তিনটায় ক্যাম্পাস এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা ‘একাত্তরের পথ ধরো, বাংলা ব্লকেড সফল করো’, ‘ব্লকেড ব্লকেড, বাংলা ব্লকেড’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’, ‘কোটা প্রথার বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনের অন্যতম সমন্বয়ক জসিম উদ্দিন বলেন, আজ সপ্তম দিনে এসেও আমাদের দাবি মানা হয়নি তাই আজও আমরা রাস্তা অবরোধ করে আন্দোলন করছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলতেই থাকবে। নির্বাহী বিভাগ থেকে কোনও স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতন্ত্রভাবে কর্মসূচি দিয়ে আন্দোলন চালিয়ে যাবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ