• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

ফলোআপ উল্লাপাড়ার খাদুলীর সরকারি সম্পত্তি নিয়ে জরুরি ঘোষণা

আপডেটঃ : বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সরকারি প্রশাসন থেকে খাদুলী প্রায় ৩শ বিঘা সরকারি সম্পত্তি নিয়ে জরুরি ঘোষণা জারি করা হয়েছে। গত ২ দিন ধরে বড়পাঙ্গাসী ইউনিয়নের খাদুলী মৌজায় ক ও খ গেজেটভুক্ত এসব জমিতে মাছ চাষ, হাল চাষ, ফসলের আবাদে বীজ বোনা ও ফসল কাটাসহ যে কোন কার্যক্রম চালনা থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সন্দ্বীপ কুমার সরকার গত ১২ নভেম্বর লিখিত আদেশনামা জারি করেছেন। তার আদেশনামা খাদুলী এলাকায় গত ২ দিন ধরে হাওড়া ইউনিয়ন ভূমি অফিস থেকে মাইকে প্রচারসহ বিভিন্ন মাধ্যমে প্রচার চালানো হচ্ছে।
উল্লাপাড়া উপজেলা প্রশাসন থেকে গত এপ্রিল মাসে খাদুলী মৌজার বিভিন্ন খতিয়ান ও দাগের প্রায় ৩শ বিঘা সরকারি ভূমি চিহ্নিত করে লাল নিশান উড়িয়ে দেওয়া হয়। এদিকে খাদুলী গ্রামের সৈয়দ আলীর নেতৃত্বে একটি সংঘবদ্ধ দল এবারের বন্যা মৌসুমে সরকারি এ সম্পত্তি সহ খাদুলী মাঠে বন্যার পানির মাছ বিক্রি দেওয়া এবং বর্তমানে সরকারি জমি দখলে নিয়ে আবাদের পায়তারা শুরু করার অভিযোগ উঠেছে।
গত ৩ মে প্রতিদিনের সংবাদ পত্রিকার ৮ পাতায় ‘নিষেধাজ্ঞা জমি থেকে মাছ, ধান নিয়ে যাওয়ার অভিযোগ’ এবং ১৪ আগষ্ট প্রতিদিনের সংবাদ পত্রিকার ৮ পাতায় ‘খাদুলী মাঠে বন্যার পানির মাছ বিক্রি’ শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ