• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

বিশৃঙ্খলা সৃষ্টি করতে সংখ্যালঘু ইস্যুর অপচেষ্টা ব্যর্থ হয়েছে : ধর্ম উপদেষ্টা

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১২ আগস্ট, ২০২৪

দেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও মুসলিমসহ সব ধর্মমতের নাগরিকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, দেশে কয়েকদিনের আইনশৃঙ্খলা পরিস্থিতির সুযোগ নিয়ে কিছু দুষ্কৃতকারী আমাদের হিন্দু ভাইদের উপাসনালয় ও বাসাবাড়িতে হামলা ও ভাঙচুর করেছে। তারা একটা বিশৃঙ্খল পরিস্থিতির চেষ্টা করেছিল। সকল সম্প্রদায়ের লোকেরা এটা রুখে দিয়েছে। সরকার ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে সকল নাগরিকের সমঅধিকার সুনিশ্চিত করতে বদ্ধপরিকর।

আজ সোমবার (১২ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ধর্ম উপদেষ্টা এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করা হবে। আগামীকাল হিন্দু সম্প্রদায়ের নেতাদের সাথে প্রধান উপদেষ্টার বৈঠকে হবে। তিনি তাদের কথা শুনবেন ও পরামর্শ নেবেন। পুলিশ কাজে ফিরে এসেছে, আর কোন ঘটনা ঘটবে না।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা হামলার ঘটনায় নিন্দা জানাই। দুর্বৃত্তদের দ্বারা এই হামলার ঘটনা ঘটেছে, তাদের বিষয়ে ব্যবস্থা নেবে সরকার। সরকার সকল ধর্মের-মতের সম্প্রীতিতে বিশ্বাস করে। হামলাকারী দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হবে। দেশের অসাম্প্রদায়িক ভাবমূর্তি বজায় রাখা হবে। আজই হটলাইন চালু হবে, যেকারও বাড়িতে হামলা হলে যেন জানায়; পুলিশ সেখানে যাবে, ব্যবস্থা নেবে।

উপদেষ্টা বলেন, ইমাম সাহেবরা মসজিদে মসজিদে বয়ান করে অমুসলিমদের ওপর হামলা না করতে, তাদের পাশে থাকার ওপর বয়ান করেছেন। ওয়াকফ সম্পত্তিগুলোতে দুর্নীতি ও দখলার নৈরাজ্য বন্ধে ব্যবস্থা নেবো। যারা হজে অনিয়মের সাথে জড়িত এমন ৫০টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়েছে। চাঁদ দেখা কমিটিতে সায়েন্টিফিক লোক রাখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ