• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:

নাগরিক সংলাপে তিন মেয়রের প্রতিশ্রুতি

আপডেটঃ : বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭

শিক্ষা স্বাস্থ্য জলাবদ্ধতা যোগাযোগ ও যানজট নিরসনের গুরুত্ব দিয়েছেন তিন মেয়র প্রার্থী
রংপুর অফিস॥
আগামী ২১ শে ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া ৭ মেয়র প্রার্থীর মধ্যে দলীয় তিন মেয়র প্রার্থীকে নিয়ে সংলাপে নাগরিক অগ্রাধিকার র্শীষক অনুষ্ঠান নগরীর একটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে গতকাল বুধবার সকালে মহানগরের নাগরিকদের অগ্রাধিকারের ভিত্তিতে সংলাপে অংশ নিয়েছিলেন- আ’লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা ও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।
এসময় সংলাপে নাগরিক অগ্রাধিকার অনুষ্ঠানে রংপুর মহানগরের ৩৩ টি ওয়ার্ডের নাগরিকেদের উদ্যেশে সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, এই নির্বাচনে  মেয়র পদে যেই নির্বাচিত হোক না কেন প্রথমেই নির্বাচিত মেয়রকে ক্ষমতায়ন করতে হবে। তাহলে নব নির্বাচিত মেয়র নাগরিকদের অধিকার সহজেই নিশ্চিত করতে পারবেন। গত ১৬ বছরে রংপুরের সে উন্নয়ন হয় নাই। তিনি এরশাদের নাম উল্লেখ করে বলেন, এরশাদ প্রেসিডেন্ট ছিল এমপি ছিল তিনি রংপুরের জন্য কোন উন্নয়ন করেন নাই। যা উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় রংপুরের উন্নয়ন হয়েছে। আপনারা আমাকে নির্বাচিত করুন রংপুরকে একটি আধুনিক নগরীতে পরিনিত করবো । এবং প্রধান সড়কের যানজট কমাতে নগরীর তাজহাট থেকে ক্যান্টনমেন্ট পর্যন্ত শ্যামা সুন্দরী খালের উপর উড়াল সড়ক নির্মাণ করবো।
নাগরিকদের উদ্যেশে বিএনপি,র প্রার্থী কাওসার জামান বাবলা বলেন, গত স্থানীয় সরকার নির্বাচনে যেমন টি হয়েছিল। এবার সিটি নির্বাচনে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে কী না সংশয় প্রকাশ করেন তিনি। বাবলা আরও বলেন,একটি পরিষ্কার পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে হলে আগে নাগরিকদের সচেতন করে গড়ে তুলতে হবে। তাহলেই অপরিচ্ছন্নতা থেকে নগরী কে রক্ষা করা সম্ভব হবে।  তিনি আরও বলেন,আমি মেয়র নির্বাচিত হলে যাগাযোগ ব্যাস্থা আরো উন্নত করা হবে। সেই সাথে নগরীর সকলে যেন স্বাস্থ্য সেবা পায় সেজন্য প্রতিটি ওয়ার্ডে সেটেলাইট ক্লিনিক নির্মান করা হবে শ্যামা সুন্দরী খাল দখলমুক্ত করে সংস্কার করা সহ মশা নিধনে বলিষ্ঠ ভূমিকা রাখবো। সেই সঙ্গে নগরীতে বেকার নারী, পুরুষদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে সকলের দোওয়া ও ধানের শীষে ভোট চান তিনি।
সংলাপে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান  মোস্তফা নাগরীকদের এক প্রশ্নের উত্তরে বলেন, রসিক আমাদের সকলের। অল্প বয়সী রসিক নানান সমস্যায় জজর্ড়িত রয়েছে। এসব সমস্যা থেকে উত্তোরণের জন্য বিগত দিনের মেয়র চেষ্টা চালিয়েছেন তুবও তা সম্ভব হযনি। আমি মেয়র নির্বাচিত হলে উত্তরণের পথ খুঁজতে নাগরিকদের মতামতে প্রাধন্য দিয়ে পরামর্শ্ব ক্রমে একটি মাষ্টাপ্ল্যান তৈরী করে  নগরীর সকল প্রকার উন্নয়ন মুলক কাজ করবো। শাশ্বসক হতে চাই না আমি নগর সেবক।
এসময় স্বাগত বক্তব্য রাখেন, ডিআইএর চিফ অব পার্টি  কেটি ক্রোক, উপ-পরিচালক( কার্যক্রম) আমিনুল এহসান প্রমূখ। উক্ত সংলাপে সুশীল সমাজের নেতৃবৃন্দু উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ