• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
শিরোনাম:
বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী ৪ মে থেকে খুলতে পারে স্কুল-কলেজে, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকের সামনের ফুটপাতে পড়েছিল রিকশাচালকের লাশ স্ত্রীর বেগোনার দুর্নীতির কারণে দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা

লক্ষ্মীপুরে ইউনিয়ন উপ-সহকারী স্বাস্থ্য কর্মকর্তা বহু কোম্পানীর পরিচালক

আপডেটঃ : শনিবার, ৩ মার্চ, ২০১৮

নোয়াখালী জেলা প্রতিনিধি॥
লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর বাদাম ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী স্বাস্থ্য কর্মকর্তা সোহরাব হোসেন (সুজন) দীর্ঘদিন একাধারে সরকারি চাকুরির সকল সুযোগ সুবিধা ভোগ করেও নোয়াখালী মাইজদী শহরে বহু প্রতিষ্ঠানের পরিচালক পদে সম্মানি ভোগ করার অভিযোগ উঠেছে।

জানা যায়, সোহরাব হোসেন (সুজন) সরকারি কাজে নিয়মিতই ফাঁকি দিয়ে নোয়াখালীর সদর উপজেলার মাইজদীর স্বনামধন্য প্রতিষ্ঠান নোফেল গ্রুপের ডিরেক্টর হিসেবে ২০০৯ সাল থেকে নিয়মিত অফিস করেন। ভোগ করছেন কোম্পানীর সম্মানি ভাতাসহ সকল সুযোগ সুবিধা, এছাড়া আরো প্রায় ১১টি কোম্পানীর পরিচালক তিনি। যেসব কোম্পানীর পরিচালক তিনি তা হচ্ছে, নোফেল এসোসিয়েট (প্রাঃ) লিঃ, নোফেল গ্রুপ অব কোম্পানী লিঃ, নোফেল গ্রুপ লিঃ, নোফেল প্রোপাটিজ এন্ড ডেভেলপমেন্ট লিঃ, নোফেল এগ্রোফিসারীজ লিঃ, নোফেল ট্র্যুরস এন্ড ট্রুরিজম লিঃ, নোফেল হসপিটাল লিঃ, নোফেল বহুমুখী সমবায় সমিতি লিঃ, ন্যাশনাল হসপিটাল (নোয়াখালী) প্রাঃ লিঃ, মিফতাহ ফালাহ ফাউন্ডেশন, নোয়াখালী আইডিয়াল মাদ্রাসা, দি নিউ ওয়ার্ড এসোসিয়েশন, নোয়াখালী রেসিডিন্সেয়াল স্কুল এন্ড কলেজ। এসব প্রতিষ্ঠান থেকেও তিনি নিয়মিত সম্মানি ভাতাসহ কোম্পানীর সকল সুযোগ সুবিধা গ্রহণ করে আসছেন।
তার রামগতি গ্রামের বাড়ীতে  রয়েছে আলীসান দালান, পাকা কাচারি, বাসায় লেটেস্ট মডেলের আসবাবপত্র, একাধিক গাড়ি মেইনমেন্ট করেন তিনি। এই স্বাস্থ্য কর্মকর্তা দীর্ঘদিন থেকে মাইজদী শহরের মধুপুরে স্থায়ী ভাবে বসবাস করছেন। নোয়াখালী শহরের একাধিক প্লটের মালিকও তিনি। যা তাকে চরম দাম্ভিক করে তুলেছেন।
এদিকে লক্ষ্মীপুর রাগমতির চর বাদাম ইউনিয়নের বাসিন্দা জামাল উদ্দিন (৩০), মমিনুল হক (৪০), সিদ্দিক উল্যা (৪০), আজগর হোসেন (২৮) অভিযোগ করে এই প্রতিবেদকে জানান, এই ডাক্তার সাহেবকে আমরা চোখে সুরমা দিতেও পাই না। তিনি মাঝে মধ্যে প্রাইভেট কারে করে এসেই কিছুক্ষন থেকেই চলে যান। এছাড়া এই ইউনিয়নের বাসিন্দাদের থেকে লাখ লাখ টাকা নিজ কোম্পানীতে বিনিয়োগ করান এবং প্লট, ফ্ল্য‘াট বিক্রির ব্যবসা করেন।
নাম প্রকাশ না করা শর্তে এই স্বাস্থ্য কেন্দ্রের একজন কর্মকর্তা বলেন, ডাক্তার সোহরাব সাহেবের তো অফিসের আসার দরকার হয় না। তার উপর মহলে হাত আছে নাকি, তিনি চলেন ম্যানেচ করে। তিনি আরো বলেন, একজন সরকারি কর্মচারীর অন্য প্রতিষ্ঠানে চাকুরি করার কোন নিয়মই নেই। এটা সম্পূর্ণ অবৈধ ও বে-আইনী। তবুও তিনি করছেন, কারণ তিনি পারেন। ইতিমধ্যে কয়েক বার শোকজ খেয়েছেন কিন্তু তবুও দিব্যি একইভাবে চলছেন।
এই বিষয়ে ডাঃ সোহরাব হোসেন সুজনের মুঠোফোনে কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে মিটিংয়ে আছি বলে ফোন কেটে দেন। তারপর বহুবার তার এই নাম্বারে ০১৭১৬-১৩৩৪৮৪, ০১৮২৫-২০৯৮৯৯ কল করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ