• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম:

বাংলাদেশে জঙ্গিবাদ আর কখনও মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না

আপডেটঃ : শনিবার, ৩১ মার্চ, ২০১৮

সাতক্ষীরা প্রতিনিধি॥
স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন বাংলাদেশে আর কখনও জঙ্গিবাদ  মাথাচাড়া দিতে পারবে না । তিনি বলেন আমরা কখনও বলিনি যে দেশ থেকে জঙ্গি পুরোপুরি নির্মুল হয়ে গেছে। এদেশের মানুষ জঙ্গিবাদ ও সন্ত্রাস পছন্দ করে না মন্তব্য করে তিনি বলেন ষড়যন্ত্রকারীরা বসে নেই। তবে আমাদের নিরাপত্তা বাহিনী জঙ্গিদমনে যথেষ্ট সজাগ। বর্তমানে  যে অভিযান চলছে তাতে তাদের মাথাচাড়া দেওয়ার সুযোগ নেই  বলে মন্তব্য করেন তিনি।
মন্ত্রী শনিবার সাতক্ষীরার দেবহাটায় নতুন থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন। তিনি আরও বলেন রোহিঙ্গা প্রত্যাবসনে কফি আনান কমিশন এবং বাংলাদেশের প্রধান মন্ত্রীর পাঁচ দফা বাস্তবায়ন করতে হবে । এর ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন সম্ভব  হবে বলে মন্তব্য  করেন তিনি।তিনি বলেন মিয়ানারের স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে আমাদেন বৈঠক হয়েছে। তিনি আরও বলেন রোহিঙ্গা সমস্যা ১৯৭৮ সল থেকে চলে আসছে। স্বরাষ্ট্র মন্ত্রী আরও বলেন বেগম খালেদা জিয়া আদালতের নির্দেশে কারাগারে আছেন এবং তিনি সুস্থ আছেন। সেখানে তার স্বাস্থ্য পরিক্ষা করা হচ্ছে । তবে তিনি কিছু ক্রনিক রোগে ভুগছেন বলে জানান তিনি।  তিনি জেল কোড অনুযায়ী প্রাপ্য সব সুযোগ লাভ করছেন।
আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন মাদকের বিরুদ্ধে সরকারের সর্বাত্মক অভিযান অব্যাহত আছে । কোনো ভাবেই মাদককে ছাড় দেওয়া নয় উল্লেখ  করে তিনি বলেন যারা মাদক কারবারের সাথে জড়িত তাদের ছবি দিয়ে সংবাদপত্রে নাম পরিচয় প্রকাশ করা হবে। সুন্দরবনে জলদস্যু দমনে কঠোর অভিযানের পাশাপাশি তাদের আত্মসমর্পন প্রক্রিয়া চলছে। কাল রোববার আরও অনেক জলদস্যু বাগেরহাটে অস্ত্রসহ তার কাছে আত্মসমর্পন করবে বলে মন্তব্য করেন তিনি।
মন্ত্রী  পরে দেবহাটা হাইস্কুল ময়দানে আওয়ামী লীগ আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন । বিকালে  তিনি দেবীশহর ফুটবল ময়দানে এক জনসভায় ভাষন দেন।
এসব অনুষ্ঠানে মন্ত্রীর সাথে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আফম রুহুল হক এমপি, সাতক্ষীরা ১ , ২ও ৪ আসনের   সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, মীর মোস্তাক আহমেদ রবি, এসএম জগলুল হায়দার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মিসেস রিফাত আমিন,  জেলা আওয়ামী লীগের  সভাপতি মুনসুর আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান প্রমুখ।
পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের সভাপতিত্বে সুধি সমাবেশে মন্ত্রী আরও বলেন ২০১৩ সালে সাতক্ষীরাকে একটি মহল অবরুদ্ধ করে রেখেছিল উল্লেখ  করে তিনি বলেন সেই দিনের শেষ হয়েছে। এখন শান্তি প্রতিষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ