• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:

কবি ও সাংবাদিক শহিদুল ইসলাম নিরবের বর্ষসেরা কবি সম্মাননা অর্জন

আপডেটঃ : সোমবার, ৯ এপ্রিল, ২০১৮

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি॥
সরিষাবাড়ীর তরুণ কবি ও সাংবাদিক শহিদুল ইসলাম নিরব বঙ্গভূমি সাহিত্য সম্মাননা পদকে ভূষিত হয়েছেন। রবিবার রাতে রাজধানীর জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ-ভারত যৌথ আয়োজনে বঙ্গভূমি সাহিত্য পর্ষদের (বসাপ) উদ্যোগে অনাড়ম্বর অনুষ্ঠানে তিনি এ সম্মাননা লাভ করেন। একই সাথে অনুষ্ঠানে তিনটি ক্যাটাগরিতে ২৮ জন বিশিষ্ট ও তরুণ কবি-শিল্পী-সাহিত্যিককে সাহিত্য সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সভাপতি কবি মুহম্মদ নূরুল হুদা। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সাধারণ সঅধু ম্পাদক কবি নিশাত খান। সভাপতিত্ব করেন নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন। বিশেষ আলোচক ছিলেন বঙ্গভুমির উপদেষ্টা সুলতান মাহমুদ রনি, রংপুর ছড়া সংসদের সভাপতি সাঈদ সাহেদুল হোসেন এবং লিটলম্যাগ ক্যাপটেন-এর সম্পাদক কবি ও চলচ্চিত্রকার রাশেদ রেহমান,মৌলিক বার্তা সম্পাদক সাজু আহমেদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গভূমি সাহিত্য পর্ষদের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মিজান হাওলাদার।
কবি শহিদুল ইসলাম নিরব সিরাজগঞ্জের যমুনা নদী তীরবর্তী কাজিপুর উপজেলায় জন্মগ্রহণ করেন৷ সাংবাদিকতা ও সাহিত্য চর্চার পাশাপাশি তিনি শিক্ষকতার সাথে জড়িত আছেন। এ পর্যন্ত তাঁর ৬টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। সর্বশেষ এবারের অমর একুশে গ্রন্থমেলায় তিউড়ি প্রকাশনী থেকে প্রকাশিত “সুখ দুঃখের পঙক্তিমালা” পাঠকপ্রিয়তা পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ