• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের মন্ত্রী-এমপিদের সজনদের কাছে জিম্মি স্থানীয় জনগণ : রিজভী ৪ মে থেকে খুলতে পারে স্কুল-কলেজে, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকের সামনের ফুটপাতে পড়েছিল রিকশাচালকের লাশ স্ত্রীর বেগোনার দুর্নীতির কারণে দায়িত্বপালন স্থগিতের ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর চাঁদের আলোয় ধান কাটছেন চাষিরা

রাজশাহীতে গুঞ্জন রাব্বানীকে সবুজ সঙ্কেত

আপডেটঃ : রবিবার, ১৫ জুলাই, ২০১৮

তানোর প্রতিনিধি॥
রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, আওয়ামী লীগের রাজনীতিতে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মুন্ডুমালা পৌর মেয়র, একটানা তিনপ্রজন্মের জনপ্রতিনিধি, শত বছরের রাজনৈতিক ঐতিহ্যবাহী পরিবারের সন্তান, তারকা খ্যাতি সম্পন্ন, কর্মী-জনবান্ধব, বর্ষিয়ান রাজনৈতিক-আর্দশিক ও গণমানুষের নেতা গোলাম রাব্বানি আওয়ামী লীগের হাইকমান্ড ও মনোনয়ন বোর্ডের কাছে থেকে সবুজ সঙ্কেত পেয়েছেন বলে রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে ব্যাপক গুঞ্জন বইছে। এদিকে প্রতিনিয়ত এই গুঞ্জনের ডালপালা মেলে এখন তা শহর থেকে একেবারে নিভৃত পল্লীর সাধারণ মানুষের মধ্যেও ছড়িয়ে পড়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
জানা গেছে, আওয়ামী লীগ ও আওয়ামী লীগ বিরোধী শিবিরেও একই আলোচনা প্রাধান্য পাচ্ছে তা হলো রাব্বানীর দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়টি। বিগত নির্বাচনে রাব্বানী এমপি পদে মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন এবং বিজয়ী হওয়ার উজ্জ্বল সম্ভবনা থাকার পরেও দল, দলীয় নেতা ও নেতৃত্বের প্রতি অনুগত্য শিকার করে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেও নিয়েছিলেন। এ ঘটনার পর থেকেই রাব্বানীর মনোনয়ন ঘিরে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক ইতিবাচক ব্যাপক আলোচনা বিরাজমান রয়েছে। এবার মনোনয়ন দৌড়ে দুটি কারণে রাব্বানী অন্যদের খেকে এগিয়ে রয়েছেন একটি আওয়ামী লীগের ভোট তো তিনি পাবেনই, অপরটি তার শত বছরের পারিবারিক ঐতিহ্যর কারণে আওয়ামী লীগ বিরোধী শিবিরের একটি বড় অংশের ভোটও পাবেন তিনি। আওয়ামী লীগের ভোট ব্যাংক ও প্রয়াত মাহাম পরিবারের বিশাল জনসমর্থন কাজে লাগাতে পারলে রাব্বানির বিজয়ী হওয়া সময়ের ব্যাপার মাত্র। এছাড়াও রাব্বানির আহবানে ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রায় কুড়ি হাজার মানুষের সমাগম ও তার পারিবারিক ইফতার মাহফিলে প্রায় কুড়ি হাজার মানুষের সমাগম রাজনৈতিক অঙ্গনে ঝড় তুলেছে, এতে প্রমাণ হয়েছে এই অঞ্চলে রাব্বানি পরিবার এখানো জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। তৃণমূলের অভিমত, রাব্বানির হাত ধরে অনেকেই আওয়ামী রীগের রাজনীতিতে এসেছেন, আবার তার নেতৃত্বে তার দেখানো পথ ধরে সফলতাও অর্জন করেছেন, আবার কেউ কেউ হয়েছে এমপি-মন্ত্রী বলেও একাধিক সূত্র নিশ্চিত করেছে। এব্যাপারে রাজশাহী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডঃ মকবুল হোসেন খাঁ বলেন, তারা কেন্দ্রের কাছে দাবি তুলেছেন তৃণমূলের মতামত ও নেতাদের আমলনামা পর্যালোচনা করে যেনো প্রার্থী দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ