• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

রংপুর বিভাগের অর্থনৈতিক উন্নয়ন রোডম্যাপ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আপডেটঃ : মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮

রংপুর অফিস॥
বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির উদ্যোগে  রংপুর অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন, সম্ভাবনা এবং চাহিদা নিয়ে দিনব্যাপী ‘‘উন্নয়ন রোডম্যাপ-রংপুর বিভাগ’’ শীর্ষক সেমিনার গতকাল মঙ্গলবার দুপুরে আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।
সেমিনারে রংপুর অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, আঞ্চলিক বৈষম্য নিরসনে দ্রুত পদক্ষেপ গ্রহণ, দ্রুত গ্যাস সংযোগ, স্বল্প মূল্যে বিদ্যুৎ, ফার্নেস অয়েলে  ভর্তুকি, কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, রংপুর বিভাগে বিনিয়োগ উৎসাহিত করতে আলাদা শিল্প, কর, ভ্যাট, শুল্ক ও ঋণ নীতি ঘোষণা করার পরামর্শ প্রদান করা হয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটি সদস্য সচিব টিপু মুনশি এমপি’র সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির চেয়ারম্যান ড. মসিউর রহমান।
রংপুর বিভাগের উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ চেম্বার অব ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, শিল্পপতি ও নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক আরশাদ জামাল দিপু, রংপুর চেম্বারের সাবেক সভাপতি মো. আবুল কাশেম,এফবিসিসিআই এর পরিচালক ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মো. মোছাদ্দেক হোসেন বাবলু প্রমূখ।
অনুষ্ঠানে ‘‘উন্নয়ন রোডম্যাপ-রংপুর বিভাগ’’ শীর্ষক সেমিনারের  মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ ও পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশনের মাধ্যমে পিছিয়ে পড়া রংপুর বিভাগের সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোরশেদ হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ