• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম:

বিএনপি-জামায়াত’র অর্ধশত নেতাকর্মির নামে পীরগঞ্জে মামলা

আপডেটঃ : মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮

পীরগঞ্জ(ঠাকুরগাঁও)প্রতিনিধি॥
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানা পুলিশ বিএনপি-জামায়াত’র অর্ধশত নেতা-কর্মির বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে মামলা করেছে। পীরগঞ্জ থানার এসআই রনি কুমার পাল বাদী হয়ে ৩৫ জন নামীয় ও আরো ১৫/১৬ জন অজ্ঞাত নেতা-কর্মির বিরুদ্ধেবিএনপি-জামায়াত’র অর্ধশত নেতা-কর্মির বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে শনিবার রাতে মামলা করেছে এ মামলা দায়ের করেন। তবে মঙ্গলবার পর্যন্ত কেউ গ্রেপ্তার হয় নি।
জানা যায়, শনিবার সকালে পৌর শহরের পূর্নিমা কমিউনিটি সেন্টারে বিএনপি ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পুলিশে উপস্থিতিতে মিলাদ মহফিল ও দোয়া অনুষ্ঠান হয়। এসময় উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ ও সাধারন সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া বক্তব্য রাখেন। ঐ দিন রাতে পীরগঞ্জ থানার এসআই রনি কুমার পাল বাদী হয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে বিএনপি-জামায়াত’র নেতা-কর্মি ও সমর্থকরা জমায়েত হয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা, দোকনপাট, আর্থিক প্রতিষ্ঠান, পেট্রোল পাম্প, সরকারি-বেসরকারি স্থাপনাসহ বিদ্যুৎ উপ-কেন্দ্র ভাংচুর ও অগ্নি সংযোগ এবং রেল লাইন উপরে ফেলাসহ বড় ধরনের নাশকতা পরিকল্পনা ও ষরযন্ত্র করার অভিযোগ এনে বিশেষ ক্ষমাতা আইনে মামলা করে। এতে উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আবুল হোসেন, জয়নাল আবেদীন ( সাবেক কমিশনার)ও সাংগঠনিক সম্পাদক জিল্লুর চৌধুরী, পৌর বিএনপি’র সাধারন সম্পাদক রেজাউল করিম রাজা, উপজেলা জামায়াত’র আমীর বাবলুর রশীদ ও সেক্রেটারী বাবুল হোসেন, শ্রমিক দলের সভাপতি আশরাফুল ইসলাম, পীরগঞ্জ ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোখলেসুর রহমান চৌধুরী ও সাধারন সম্পাদক মামুনুর রশীদ, দৌলতপুর ইউনিয়ন বিএনপি’র সাধারন সম্পাদক হারুন অর রশীদ, সাবেক ছাত্রদল নেতা আসাদুজ্জামান চৌধুরী মানু, পৌর যুবদল সভাপতি হায়দার আলী, ছাত্রদল সভাপতি নুরে আলম সিদ্দিকি কনক, ছাত্রদলের সাবেক আহবায়ক আব্দুর রশীদ ও সাবেক যুগ্ম আহবায়ক মাসুদ রানা, পৌর ছাত্রদল সভাপতি সুজন, সাংগঠনিক সম্পাদক বাপ্পীসহ ৩৫ জনের নাম উল্লেখ করে ও আরো ১৫/১৬ জন অজ্ঞাতনামা নেতা-কর্মিকে আসামী করা হয়। পীরগঞ্জ থানার ওসি বজলুর রশীদ জানান, বড় ধরনের নাশকতার পরিকল্পনার অভিযোগে কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
এ প্রসংগে উপজেলা বিএনপি’র সভাপতি জাহিদুর রহমান জাহিদ জানান, ১ সেপ্টেম্বর বিএনপি’র ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সারা দেশের ন্যায় পীরগঞ্জেও মিলাদ মহফিল ও দোয়া অনুষ্ঠান হয়। সেখানে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মিরা স্বতস্ফুতভাবে অংশ নেয়। এ সময় এসআই রনি কুমার পালসহ পীরগঞ্জ থানার পুলিশ উপস্থিত ছিল। তারা মিলাদের তবারকও নেয়। নাশকতার ষরযন্ত্র করার বিষয়টি কাল্পনিক। সরকার উদ্দেশ্যমূলকভাবে বিএনপি’র নেতা-কর্মি ও সমর্থকদের উপর মিথ্যা মামলা দিয়েছে। বিএনপি’র পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ