• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:

শ্রীমঙ্গলে পর্যটন মোটেলের জন্য ভূমির খোঁজে পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান

আপডেটঃ : রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮

মৌলভীবাজার প্রতিনিধি॥
পর্যটন মোটেল নির্মানের জন্য ভূমির খোঁজে দেশের অন্যতম পর্যটন নগরী মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা সফর করেছেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আখতারুজ্জামান খাঁন কবির।
তিনি শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার কয়েকটি স্থান ঘুরে দেখেন। এসময় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামসহ স্থানীয় পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ তাঁর সঙ্গে ছিলেন।
তিনি শ্রীমঙ্গল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় প্রশাসন, পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের সাথে স্থানীয় পর্যটন উন্নয়ন বিষয়ক দুই ঘন্টাব্যাপী এক মতবিনিময় সভায় অংশ নেন। নবাগত শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় শ্রীমঙ্গল থানার ওসি কেএম নজরুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের ইন্সপেক্টর মঈন উদ্দিন, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, আবাসিক হোটেল মালিক, পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ ও পর্যটন সংশ্লিষ্ট ব্যাক্তিগন উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা চা বাগান পরিবেষ্টিত শ্রীমঙ্গলে পর্যটন শিল্পের নানা সমস্যা ও সম্ভাবনাময় বিভিন্ন দিক তুলে ধরেন এবং দ্রুততম সময়ের মধ্যে শ্রীমঙ্গলে একটি পর্যটন মোটেল নির্মাণসহ পর্যটকদের আকৃষ্ট করার জন্য বিভিন্ন ইভেন্টের ব্যবস্থা করার দাবী জানান।
মতবিনিময় সভায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আখতারুজ্জামান খাঁন কবির বলেন- ‘আমি শ্রীমঙ্গলে এর আগেও এসেছি। এবার আসার মূল কারণ হচ্ছে পর্যটন মোটেলের জন্য জায়গা খোঁজা। তিনি বলেন- আমি বিভিন্ন স্থান ঘুরে দেখেছি। আসলে মৌলভীবাজার জেলাটাই পর্যটকদের জন্য আকর্ষনীয় একটি এলাকা। পর্যটন খ্যাতকে এগিয়ে নেবার জন্য দ্রুততম সময়ের মধ্যে এ জেলায় একটি পর্যটন মোটেল নির্মাণ করা হবে। আর, সেটা শ্রীমঙ্গলেই করা হবে। তবে, শুধু পর্যটন মোটেল নির্মাণ করলেই হবেনা। এর সাথে অনেকগুলো সেক্টর জড়িত। সবাইকে এগিয়ে আসতে হবে। পর্যটকরা যাতে সাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারেন সেজন্য রাস্তাঘাটের উন্নয়নের পাশাপাশি সড়কগুলোতে রাতের জন্য বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করতে হবে। পাশাপাশি পরিবহন শ্রমিক বা স্থানীয়দের দ্বারা যাতে পর্যটকরা হয়রানীর শিকার না হন সেদিকেও খেয়াল রাখতে হবে। বিশেষ করে তাদের সঙ্গে ভাল আচরণ খুব জরুরী। এছাড়া পর্যটকদের বিনোদনের জন্য নতুন নতুন ইভেন্ট তৈরী করতে হবে স্থানীয়দেরকেই- যাতে পর্যটকরা বার বার শ্রীমঙ্গলে ছুটে আসেন’। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন- ‘শ্রীমঙ্গলেই পর্যটন মোটেল হবে। আমরা সরকারী খাস ভূমি খুঁজতেছি। সুইটেবল যেটা হয়, সেটার জন্য আমরা প্রস্তাব পাঠাবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ