• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

রাজশাহী-১ শিশু বান্ধব এমপি ফারুকের জনপ্রিয়তা তুঙ্গে

আপডেটঃ : বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮

তানোর(রাজশাহী) প্রতিনিধি॥
রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী শিশু, কিশোর ও শিক্ষার্থী বান্ধব হওয়ায় তাদের কাছে তিনি অনুপ্রেরণা বা পথ প্রদর্শক হয়ে উঠেছেন। এমপি ফারুকে মিস্টি হাসি, নম্র ব্যবহার এবং সহজেই স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষার্থী ও শিশুদের মাঝে মিশে যাওয়ার দক্ষতা সকলকেই মুগ্ধ করেছে। আবার শিশু-েকিশোরদর মাঝে মিশে তাদের সঙ্গে তার শিশুসূলভ আচরণে তিনি ইতমধ্যে সকল শিশু-কিশোরের হৃদয়ে বিশেষ স্থান করে নিয়েছেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আধূনিক ও দৃষ্টিনন্দন বহুতল একাডেমিক ভবন নির্মাণ করায় শিক্ষার্থীদের মধ্যে এমপি ফারুকের ব্যাপক জনপ্রিয়তা সৃষ্টি হয়েছে তাদের মধ্যে এমপি ফারককে নিয়ে ইতিবাচক আলোচনা হচ্ছে। রাজশাহী-১ নির্বাচনী এলাকায় এমপি ফারুকের পৃষ্ঠপোষকতায় স্কুল পর্যায়ে স্বর্ণকিশোরী ও সূর্য কিশোর নামের একটি সংগঠন সাধারণ মানুষের দুষ্ঠি কাড়তে সমর্থ হয়েছে। এমপি ফারুকের আর্থিক সহযোগীতায় এসব স্বর্ণ কিশোরী ও সূর্য কিশোরসহ স্কুলের কয়েক হাজার ছেলে মেয়েদের মধ্যে বাইসাইকেল এবং স্কুল ড্রেস বিতরণ করা হচ্ছে। এঝাড়াও স্কুলে আধূনিক বিজ্ঞানারের উপকরণ, শিক্ষাপোকরণ, স্বাউট উপকরণ, বিভিন্ন খেলা উপকরণ ইত্যাদি বিতরণ এবং স্কুল পর্যায়ে বিভিন্ন খেলা, বিতর্ক প্রতিযোগীতা, বিজ্ঞান মেলায় ও উন্নয়ন মেলার মাধ্যমে শিশু-কিশোরদের মানসিক বিকাশে সহায়তা করায় এসব শিশু-কিশোরদের মধ্যে এমপি ফারুকের জনপ্রিয়তা এখন তুঙ্গে। দেশের গতানুগতিক রাজনীতিতে যেটা অনেকটা বিরল। তানোর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী আনিকা জান্নাত, শুদ্ধমনি ও রাখি বলেন,তারা রাজনীতি কি বুঝেন না তবে এমপি স্যারের মতো মানুষ তাদের নেতা বা অভিভাবক হয়ে থাকুক এটা তাদের প্রত্যাশা। তারা বলেন, আগামিতে ভোট এলে তাদের বাবা-মা ও আতœীয়স্জনরা যেনো এমপি স্যারকে ভোট দেন সেই তারা তাদের প্রতি অনুরোধ করেছেন। তারা বলেন, তারা শুনেছেন এমপি মানে অনেক বড় মানুষ কিšত্ত এমপি ফারুক স্যার আমাদের সঙ্গে যেভাবে সহজেই মিশে শিশুসূলভ আচরণ করেন ও শিক্ষা নিয়ে বিভিন্ন দিকনির্দেশামূলক কথা বলেন তাতে তাকে মনেই হয় না তিনি বড় কোনো নেতা আমরা এমসি স্যারকে সব সময় আমাদের মাঝে দেখতে চাই এমন মানুষ আমাদের সমাজে খুব প্রয়োজন। আবার কলেজের শিক্ষার্ধীরা তাদের বাবা-মা ও আতœীয়-স্বজনদের বোঝাচ্ছেন বিগত দিনে তারা সরকারের কাছে থেকে কতটুকু সুবিধা পেয়েছেন আর আওয়ামী লীগ সরকারের কাছে থেকে তারা কতটুকু এবং কি কি সুবিধা পাচ্ছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী-১ নির্বাচনী এলাকার স্কুল-কলেজ ও মাদরাসার হাজার শিক্ষার্থী এমপি ফারুকের অন্ধভক্ত হয়ে উঠেছে। আর এসব শিশু-কিশোরদের কারণে তাদের অভিভাবকগণ এমপি ফারুকের অনুসারী হতে চলেছে। আবার দলমত নির্বিশেষে এই অঞ্চলের হাজার হাজার শিশুর অভিভাবকগণ এমপি ফারুকের জয়গান করছে। অন্যদিকে এসব শিশু কিশোররা তাদের বাবা-মা ও আতœীয়-স্বজনদের কাছে অনুরোধ করেছেন ভোট এলে তারা যেনো এমপি ফারুক চৌধূরীকে ভোট দেন এমনকি কেউ কেউ আবার তাদের ওয়াদা করে নিচ্ছেন। স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত, এসব বিবেচনায় রাজশাহী-১ আসনে এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বর্ণ কিশোরী, সূর্য কিশোর ও বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা তাাদের অভিভাবক-আতœীয়-স্বজনদের মাধ্যমে বড় ভূমিকা রাখতে সক্ষম হবেন। আর এর পুরো সুফল ঘরে তুলবেন এমপি ফারুক চৌধূরী বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ