• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

রংপুরে “সুস্থ জাতি গঠনে কৈশোর উন্নয়ন ও অভিজ্ঞতা বিনিময় সভা

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

রংপুর অফিস॥
রংপুরে “সুস্থ জাতি গঠনে কৈশোর উন্নয়ন ঃ অভিজ্ঞতা বিনিময়” শীর্ষক শিখন বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আয়োজনে আরডিআরএস বেগম রোকেয়া মিলনায়তনে দিনব্যাপী ওই সভা অনুষ্ঠিত হয়।
সভায় রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ অমল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবদুল্লাহ সাজ্জাদ। বিশেষ অতিথি ছিলেন, ইউএসএআইডি ও এওআর, এ২এইচ এর ক্লিনিক্যাল সার্ভিসেস স্পেশালিষ্ট ডাঃ সঞ্জীব আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পরিবার ও পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ শেখ মোঃ সাইদুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের বিভাগীয় ব্যাবস্থাপক আব্দুল কুদ্দুছ প্রমুখ। সভায় উল্লেখযোগ্য অর্জন উপস্থাপন করেন (এ২এইচ) প্রকল্পের প্রজেক্ট ডাইরেক্টর রেহান উদ্দিন আহমেদ রাজু । উপস্থাপন শেষে আলোচনা সভা, অভিজ্ঞতা বিনিময় এবং প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।
সভায় ক্ষুদ্র উদ্যোক্তা হিসাবে গড়ে উঠার জন্য ৪৫ জন কিশোরীকে ৩ মাসব্যাপী প্রশিক্ষণ শেষে কম্পিউটার, প্রিন্টার, ক্যামেরা এবং মডেম প্রদান করা হয়েছে। এবং  ৬০ জনকে সেলাই মেশিনসহ ব্লগ ও বাটিকের অন্যান্য উপকরন প্রদান করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন কিশোর-কিশোরী, সরকারী কর্মকর্তা, সাংবাদিক এবং বেসরকারী সংস্থার কর্মকর্তাবৃন্দসহ প্রায় ৩০০ জন অংশগ্রহনকারী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ