• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

অধিনায়ক কোহলির রেকর্ড

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ৩ ডিসেম্বর, ২০১৭

অধিনায়ক হিসেবে ডাবল সেঞ্চুরির নতুন রেকর্ড গড়লেন ভারতের বিরাট কোহলি। নয়া দিল্লিতে শ্রীলংকার বিপক্ষে চলমান টেস্টের দ্বিতীয় দিন নিজের ক্যারিয়ার সেরা ২৪৩ রানের ইনিংস খেলে ষষ্ঠ ডাবল সেঞ্চুরি করা জাতীয় দলের প্রথম অধিনায়ক হিসেবে নিজের নাম লেখান কোহলি।
লংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে এক নাগারে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেন কোহলি । ফলে অধিনায়ক হিসেবে পাঁচটি ডাবল সেঞ্চুরি করে এতদিন সবার উপরে থাকা ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারাকে হটিয়ে শীর্ষ স্থানটি দখলে নেন তিনি।
ভারতের বর্তমান ‘মাইলস্টোন ম্যান’ইতোপুর্বে নাগপুর টেস্টে ডাবল সেঞ্চুরি হাকিয়ে সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ের রেকর্ড স্পর্শ করেন। আজ ডাবল সেঞ্চুরি হাকিয়ে টেস্টে ভারতীয় হিসেবে শচিন টেন্ডুলকার ও বীরেন্দার শেবাগকে স্পর্শ করেন তিনি।
নাগপুরে দ্বিতীয় ম্যাচে ২১৩ রান করা ফর্মের তুঙ্গে থাকা কোহলি আজ লংকান পেসার সুরঙ্গ লাকমালের বল থেকে ২ রান নিয়ে ডাবল সেঞ্চুরি পূরণ করেন। অসাধারণ এ ইনিংস খেলার পথে সাত ঘণ্টার বেশি ক্রিজে থেকে ২৮৭ বল মোকাবেলায় ২৫টি বাউন্ডারি হাকান তিনি।
এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ার সেরা ২৩৫ রানের ইনিংস খেলা কোহলি আজ দিনের শেষ সেশনে লংকান স্পিনার সান্দকানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন।
২০১৬ সালের শুরুতে অধিনায়কত্ব পাওয়া কোহলি এর আগে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি পেয়েছেন।
সার্বিকভাবে ক্যারিয়ারে ডাবল সেঞ্চুরি করা খেলোয়াড় তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এলেন ভারতীয় অধিনায়ক। এ তালিকায় ১২টি ডাবল সেঞ্চুরি নিয়ে সবার উপরে আছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তী ডন ব্র্যাডম্যান। এরপর আছে শ্রীলংকার কুমার সাঙ্গাকারা (১১), লারা (৯), ইংল্যান্ডের ওয়ালি হ্যামন্ড (৭) এবং শ্রীলংকার মাহেলা জয়াবর্ধনে (৭)। বাসস
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page