• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

চিতলমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত-১০

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০১৮

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি॥
বাগেরহাটের চিতলমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বসত বাড়িতে হামলা, গাছপালা কর্তন ও ৩ টি টোং ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের সোমবার রাতেই চিতলমারী স্বাস্থ্যকেন্দ্র ও বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছিল।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ৯ টায় উপজেলার খিলিগাতী করাতেরদিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠে বার্ষিক ওয়াজ মাহফিল চলছিল। এ সময় পূর্বের বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওসমান হাওলাদার ও ফারুক ফকিরের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে ফারুক ফকির গ্রুপের সুমন ফকির (২১), মিলন ফকির (২৫), ইমন ফকির (১৬), রাজ্জাক মোল্লা (৩৩), হোসেন শেখ (১৫) ও ওসমান হাওলাদার গ্রুপের তায়জেল মোল্লা (৪০), অজিয়ার মোল্লা (৩০) এবং ইমরান ফরাজিসহ কমপক্ষে ১০ জন আহত হয়। পরে হামলাকারীরা ফারুক ফকিরের বসত বাড়িতে হামলা, গাছপালা কর্তন ও চিংড়ি ঘেরের ৩ টি টোং ঘরে অগ্নিসংযোগ করে। আহতদের চিতলমারী স্বাস্থ্যকেন্দ্র ও বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় আওয়ামী লীগ নেতা ফারুক ফকির জানান, জামাত নেতা ওসমান হাওলাদার ও বিএনপি নেতা আলতাফ হাওলাদারের নেতৃত্বে তার পরিবারের উপর এ নগ্ন হামলা হয়েছে। এ ঘটনার তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জামায়াত নেতা ওসমান হাওলাদার ও বিএনপি নেতা আলতাফ হাওলাদার সব অভিযোগ অস্বীকার করে জানান, ফারুক ফকিরের লোকজন হামলা করে বার্ষিক ওয়াজ বন্ধ করে দিয়েছে।
এ ব্যাপারে চিতলমারী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন শেখ জানান, ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে।
তবে চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) অনুকুল সরকার জানান, খবর পেয়ে রাতেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়েছে। বিষয়টি স্থানীয় চেয়াম্যান সাহেব মিমাংসার দায়িত্ব নিয়েছেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page