• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

ধামরাইয়ে ৫ই জানুয়ারী গণতন্ত্রের বিজয় সমাবেশকে কেন্দ্র করে আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি উত্তেজনা

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ৬ জানুয়ারি, ২০১৮

ধামরাই(ঢাকা)প্রতিনিধি॥
শুক্রবার ঢাকার ধামরাই পৌর-শহরের একই দিনে একই সময়ে ৫ই জানুয়ারীর সমাবেশকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী-লীগের দুই গ্রুপের পাল্টা পাল্টি সমাবেশ আহবান করায় চরম উত্তেজনার সৃষ্টিহয়।
আলহাজ্ব এম এ মালেক বলয়ের আওয়ামী-লীগ বর্তমান সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেককে সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর বলয়ের আওয়ামী-লীগ ও যুবলীগ বেনজীর আহমদকে প্রধান অতিথি করে পাল্টা পাাল্টি সমাবেশ আহবান করলে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে দুইগ্রুপের নেতাকর্মীদের মাঝে।
আওয়ামী-লীগের এ দুই নেতার অন্তদ্বর্›দ্ব আর কলহের কারণে আওয়ামী-লীগের দু’গ্রুপে প্রকাশ্যে রূপনিয়েছে দলীয় বিভাজন। দলীয় নেতাকর্মীরা ও তাদের অবস্থান সুসংহত করতে দু’দলে বিভক্ত হয়ে পড়েছে। এরই জের ধরে বর্তমান সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক বলয়ের যুবলীগের সমাবেশ সফল হলেও সাবেক  সংসদ সদস্য ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদের বলয়ের ডাকা সমাবেশ হয়নি। সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক বলয়ের সমাবেশ ডাকার সংবাদ পেয়েই  আলহাজ্ব বেনজীর আহমদ বলয়ের লোকজন সমাবেশ প্রত্যাহার করে নেয় বলে জানা গেছে। দুই বলয়ের পল্টা পাল্টি সমাবেশ আহাবানকে  কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। পরিস্থিতি বিচার বিবেচনা করে বেনজীর বলয়ের লোকজন  তাদের কর্মসূচী পালন করা থেকে বিরত থাকে বলে জানা গেছে।
পৌরশহরের যাত্রা বাড়ি মাঠে সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএমালেকের গ্রুপের উপজেলা  যুবলীগের সভাপতি মোহাদ্দেছ হোসেনের ডাকা-সমাবেশ এক ঐতিহাসিক সমাবেশে পরিণত হয়। বিকেল সাড়েন ৪ টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোহাদ্দেস হোসেনের সভাপতিত্বে প্রধানঅতিথি হিসাবে বক্তব্য রাখেন,ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সভাপতি ঢাকা-২০,ধামরাই আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,আন্তর্জাতিক যুদ্ধপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর এডভোকেট মোহাম্মদ আলী বেপারি,কেন্দ্রীয় মহিলা,আওয়ামী-লীগের, যুগ্ন-সাধারণ সম্পাদক,আলহাজ্ব,লায়ন মীনা মালেক,কেন্দ্রীয় যুবলীগের সাংগাঠনিক    সম্পাদক এস এম জাহিদুর  রহমান জাহিদ,সাবেক অতিরিক্ত সচিব দেওয়ান আফসারউদ্দিন জিন্নাহ,কেন্দ্রীয় ছাত্র-লীগের সাবেক সহ-সভাপতি মোঃ জিয়াউর  রহমান,কেন্দ্রীয় যুবলীগের সহ-সাধারণ  সম্পাদক মোঃ সারোয়ার হোসেন ধামরাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোঃ খাইরুল ইসলাম, ঢাকা জেলা পরিষদের সদস্য হাজি মাহাতাবআলম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ আব্দুল গনি, ধামরাই পৌর-সভার যুবলীগের সভাপতি মোঃ আমিনুর রহমান,গাঙ্গুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল কাদের মোল্লা,আওয়ামী-লীগ নেতা মোঃ দেওয়ান আলালউদ্দিন প্রমুখ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page