• বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

উল্লাপাড়ায় সাব-রেজিষ্ট্রার নেই দেড় বছর জনগনের ভোগান্তি চরমে

আপডেটঃ : বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি প্রতিনিধি॥
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সাব-রেজিষ্ট্রার অফিসে প্রায় দেড় বছর ধরে স্থায়ী সাব-রেজিষ্ট্রার নেই। সপ্তাহের এক থেকে দু’দিন বিভিন্ন সময়ে জেলার বিভিন্ন উপজেলার সাব-রেজিষ্ট্রারে এ অফিস চলছে। এতে জমি কেনা বেচায় দলিল সম্পাদনে সাধারণ জনগনকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এর আগে দু’জন সাব-রেজিষ্ট্রার কে এ অফিসে বদলি করা হলেও বিভিন্ন অজু হাতে তারা যোগদান করেননি বলে জানা যায়।
উল্লাপাড়া সাব-রেজিষ্ট্রি অফিসে বিগত ২০১৭ সালে মোট ৭ হাজার ৯শ ৭৭ টি দলিল সম্পাদন হয়েছে। জেলার গুরুত্বপুর্ণ ও বিপুল সংখ্যক জনবসতির উল্লাপাড়ার সাব-রেজিষ্ট্রি অফিসে দলিল সম্পাদনের কার্যক্রম সপ্তাহে এক দু’দিন চলছে। গত দেড় বছর এভাবেই চলে আসছে। এ সময় জেলার চৌহালী, শাহজাদপুর, তাড়াশ উপজেলার সাব-রেজিষ্ট্রার এ অফিসে অতিরিক্ত দায়িত্ব পালন করেছে। গতকাল মঙ্গলবার ও আজ বুধবার নতুন আরো একজন সলংগা থানা সাব-রেজিষ্ট্রার এ অফিসে অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন। এ অফিসে জমি কেনা বেচায় দলিল সম্পাদনা করতে আসা সাধারণ জনগনের বেশ কজন জানান, জমি কিনেছেন, তাই দলিল করতে হবে। এর আগে দু’দিন ফিরে গেছেন। একাধিক দলিল লেখকের বক্তব্যে, নিয়মিত সাব-রেজিষ্টার না থাকায় সপ্তাহে এক দু’দিন অফিস চলায় দলিল সম্পাদনে জনগনকে বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে। সপ্তাহের যে এক দু’দিন অফিস চলে, সেদিন চরম ভীড় জমে। সকাল থেকে বেশ রাত অবধি অফিসের কার্যক্রম চলে থাকে। তাদের আরো বক্তব্যে বিশাল জনগোষ্টীর উল্লাপাড়া সাব-রেজিষ্টার অফিসে জরুরী ভাবে নিয়মিত একজন সাব-রেজিষ্টার দরকার রয়েছে।
সিরাজগঞ্জ জেলা রেজিষ্টার (ডিআরও) মোঃ জসিম উদ্দিন ভুইয়া জানান, উল্লাপাড়া সাব-রেজিষ্টার অফিসে নিয়মিত সাব-রেজিষ্টার না থাকায় জনগনের দীর্ঘদিনের দূর্ভোগের বিষয়াদি জনানা আছে। এর নিরসনে অচিরেই একজন নিয়মিত সাব-রেজিষ্টার দেয়া হবে। এর জন্য ইতোমধ্যেই উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ