• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
নির্বাচনকে কেন্দ্র করে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং অফিসার সহ গ্রেপ্তার মূলহোতা তুরস্কের নৌবাহিনীর জাহাজ শুভেচ্ছা সফরে বাংলাদেশে আসছে ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন গাজায় যুদ্ধবিরতি চুক্তির হয়নি যা জানা গেল শর্তের বিষয়ে জিনিসপত্র দাম বাড়ছে তিন বেলা খেতে পায় না মানুষ: রিজভী গণতন্ত্রের প্রতি বিএনপির আগ্রহ কোনোদিনই ছিল না: কাদের জিম্বাবুয়ে সিরিজটা বিশ্বকাপের প্রস্তুতি না আমাদের এফটিপির খেলা : পাপন সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : গ্রামাঞ্চলে লোডশেডিং না করার নির্দেশ প্রধানমন্ত্রীর রিচা ক্ষোভ প্রকাশ করে বলেন সব নারী সাধু না:

একই পরিবারের চারজন পরিচালক রাখার বিধান রেখে সংসদে বিল পাস

আপডেটঃ : বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮

ব্যাংক কোম্পানিতে একক পরিবারের দু’জনের স্থলে চারজনকে পরিচালক করার বিধান করে গতকাল মঙ্গলবার সংসদে ব্যাংক কোম্পানী সংশোধন বিল-২০১৮ পাস করা হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি পাসের প্রস্তাব করেন। বিলে বিদ্যমান ব্যাংক কোম্পানী আইনের ধারা ৩-এর উপ-ধারা (৩)-এর সংশোধন করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ৭-এর উপ-ধারা (৩)-এর সংশোধন করা হয়েছে।
বিলে একইভাবে বিদ্যমান আইনের ধারা ৮-এর শতাংশের দফা (ক)-তে উল্লেখিত ধারা-২৬ (১)-এর সংশোধন করা হয়েছে। এছাড়া বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপ-ধারা ৪-এ উল্লেখিত প্রধান নির্বাহী কর্মকর্তা শব্দগুলোর পর নির্বাচন বা ক্ষেত্রমতে মনোনয়নের পর শব্দগুলো সন্নিবেশিত করা হয়। বিলে বিদ্যমান আইনের ধারা ১৫-এর উপ-ধারা ১০-এ উল্লেখিত দু’জনের শব্দটির পরিবর্তে চারজনের শব্দটি প্রতিস্থাপন করা হয়েছে।
এদিকে গতকাল সংসদে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ইতিপূর্বে উত্থাপিত ‘বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিল, ২০১৬’ প্রত্যাহার করে নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ