• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

পাকিস্তানের টানা ১০

আপডেটঃ : সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

সফরকারী অস্ট্রেলিয়াকে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১১ রানে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান। এ জয়ে তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করার পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। একই সঙ্গে টি-টোয়েন্টি ফরম্যাটে টানা ১০ম সিরিজ জিতল সরফরাজের দল। গতকাল রাতেই দুবাইয়ে অনুষ্ঠিত হয়েছে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।
শনিবার রাতে দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ২৯ রানের সূচনা পায় পাকিস্তান। ১২ বলে ১১ রান করে ফিরেন বাঁ-হাতি ওপেনার ফখর জামান। এরপর ৭০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথ দেখান আরেক ওপেনার বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। তবে ৭ রানের ব্যবধানে থামতে হয় বাবর ও হাফিজকে। বাবর ৪৪ বলে ৪৫ ও হাফিজ ৩৪ বলে ৪০ রান করেন।
বাবর-হাফিজ ফিরে যাবার পর দলকে বড় স্কোর এনে দিতে পারেননি পাকিস্তানের পরের দিকের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৪৭ রানের লড়াকু স্কোর পায় পাকিস্তান। শেষের দিকে ফাহিম আশরাফ ১০ বলে অপরাজিত ১৭ ও শোয়েব মালিক ১২ বলে ১৪ রান করেন। অস্ট্রেলিয়ার নাথান কলটার নাইল তিনটি ও বেন স্টানলেক দুটি উইকেট নেন।
জয়ের জন্য ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে এ ম্যাচেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। ৩১ রানের মধ্যে তিন ব্যাটসম্যানকে হারায় অজিরা। চতুর্থ উইকেটে ৩০ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল। দলীয় ৬১ রানে মার্শের পতনের পর দ্রুত আরো ২ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে অস্ট্রেলিয়া।
তবে এক প্রান্ত আগলে অস্ট্রেলিয়ার আশা জাগিয়ে রেখেছিলেন ম্যাক্সওয়েল। এর মাঝে টি-২০ ক্যারিয়ারের পঞ্চম হাফ-সেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ দুই ওভারে জয়ের জন্য ৩৩ রান প্রয়োজন পড়ে অস্ট্রেলিয়ার। ১৯তম ওভারে ১০ রান নেওয়ায় শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ২৩ রান। উইকেটে ছিলেন ম্যাক্সওয়েল ও নাইল।
কিন্তু শেষ ওভারের তৃতীয় বলে ম্যাক্সওয়েল ও পঞ্চম বলে নাইলকে আউট করে অস্ট্রেলিয়ার জয়ের আশা নসাত্ করে দেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রান করে অস্ট্রেলিয়া। ম্যাক্সওয়েল চারটি চার ও দুটি ছক্কায় ৩৭ বলে ৫২ ও নাইল ১৭ বলে ২৭ রান করেন। পাকিস্তানের আফ্রিদি-শাদাব খান দুটি করে উইকেট নেন। ৪ ওভারে ৮ রানে এক উইকেট ও ব্যাট হাতে এক রান করে ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ