• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

সিটির ট্রেবলের স্বপ্ন মাটি করার হুমকি ম্যানইউর

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৩ জুন, ২০২৩

এফএ কাপের ১৪২তম ফাইনাল ঘিরে ভালোই উত্তেজনা তৈরি হয়েছে। একে তো ম্যানচেস্টার ডার্বি, তার ওপর ফাইনাল ঘিরে দুই ক্লাবের রয়েছে বাড়তি অনুপ্রেরণার রসদ। এই যেমন এফএ কাপ জিতলেই পেপ গার্দিওলার সিটি ইতিহাসের দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবলের পথে আরও এক ধাপ এগিয়ে যাবে।

ইংলিশ ক্লাবগুলোর মধ্যে একমাত্র ম্যানচেস্টার ইউনাইটেডের রয়েছে এই কৃতিত্ব। তবে স্যার অ্যালেক্স ফার্গুসনের ট্রেবলের কীর্তিতে কেউ যেন ভাগ বসাতে না পারে সে মিশন নিয়ে নেমেছেন এরিক টেন হাগের শিষ্যরা। এরই মধ্যে ব্রুনো ফার্নান্দেজ সিটিকে হুমকি দিয়ে যুদ্ধের দামামাই বাজিয়ে দিয়েছেন। তাই আজ ওয়েম্বলিতে রোমাঞ্চকর এক ফাইনালের প্রত্যাশায় ফুটবলপ্রেমীরা।

এ মৌসুমে দুরন্ত ফুটবল খেলছে সিটি। প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করেছে, আজ ম্যানইউর বিপক্ষে এফএ কাপের ফাইনাল ও ১০ জুন ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও খেলবে গার্দিওলার শিষ্যরা। এ দুটি ফাইনাল জিততে পারলেই ১৯৯৯ সালে ফার্গুসনের ম্যানইউর গড়া ট্রেবলের কীর্তি স্পর্শ করবে সিটি। তবে ট্রেবলের একক মালিকানা ধরে রাখাই নাকি এখন রেড ডেভিলদের প্রধান লক্ষ্য।

সংবাদ সম্মেলনে প্রসঙ্গটি তুললে ম্যানইউ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ স্মিত হেসে জবাব দেন, ‘বিষয়টি আমরা খুব ভালো মতোই অবগত আছি। আমাদের ক্লাবের ইতিহাসটা (ট্রেবল) আমাদের জানা আছে। আমাদের সমর্থকরা চান না সিটিও তেমন কিছু করুক। আমাদের খেলোয়াড়দের জন্য ট্রফি উঁচিয়ে ধরাই প্রধান লক্ষ্য। আরেকটি ট্রফি জিততে পারলে মৌসুমটা ভালোভাবে হবে। তবে আমরা জানি, যদি আমরা এই ট্রফিটি জিততে পারি, তাহলে সিটির ট্রেবল ভেস্তে যাবে।’

এফএ কাপের ফাইনাল নিশ্চিত হওয়ার পরই ম্যানইউ কোচ এরিক টেন হাগও ঘোষণা দিয়েছিলেন, ট্রেবলের কীর্তিতে কাউকে ভাগ বসাতে দেবেন না। এ জন্য যে কোনো মূল্যে এফএ কাপ জিততে চান ডাচ এ কোচ।

ম্যানইউ যে তাদের ট্রেবলের স্বপ্ন গুঁড়িয়ে দিতে পারে, সেটি সিটি বস গার্দিওলাও আশঙ্কা করছেন। এ জন্যই তিনি এফএ কাপের ফাইনাল নিয়ে সবাইকে সতর্ক করে দিয়েছেন। লিগে চেলসির বিপক্ষে ম্যানইউর ৪-১ গোলের জয়টিতে তিনি খুব মনোযোগ দিয়েছেন। এ ছাড়া গত জানুয়ারিতে ওল্ড ট্র্যাফোর্ডে নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে ২-১ গোলে হারও ভীষণ পোড়ায় তাঁকে। তাই তো গার্দিওলা ফাইনালের সংবাদ সম্মেলনে বলেন, ‘এই মুহূর্তে আমার পুরো মনোযোগ ইউনাইটেডকে ঘিরে। চেলসির বিপক্ষে তাদের খেলা দেখেছি। তাদের খেলায় আমি মুগ্ধ। আর অতীতের কথা ভেবেও আমাদের সতর্ক থাকতে হবে। তাদের সাম্প্রতিক পারফরম্যান্সে আমি নিশ্চিত হয়ে গেছি, সেরা প্রস্তুতি নিয়ে আমাদের নামতে হবে।’

তবে আজকের ফাইনালে সিটিই ফেভারিট। এর সবচেয়ে বড় কারণ দুরন্ত ফর্মে থাকা আর্লিং হালান্ড। নরওয়ের এই স্ট্রাইকার সিটিতে প্রথম মৌসুমে ৫২ গোল করেছেন, যার মধ্যে লিগে ৩৬ গোল করে রেকর্ড ভেঙে দিয়েছেন। ২২ বছর বয়সী এ তারকা সিটির হয়ে ছয়টি হ্যাটট্রিক করেছেন। যার মধ্যে একটি গত অক্টোবরে ম্যাইউর বিপক্ষে। তাঁর হ্যাটট্রিকেই ওই ম্যাচে রেড ডেভিলদের ৬-৩ গোলে বিধ্বস্ত করেছিল সিটি। হালান্ড এখন রয়েছেন ট্রেবলের অপেক্ষায়। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রেবলের জন্য সবকিছু করতে প্রস্তুত বলেও জানিয়েছেন হালান্ড। এটা ম্যানইউর জন্য অনেক বড় সতর্কবার্তা।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page