• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

বাংলাদেশ আইসিটি এক্সপো শুরু ১৮ অক্টোবর

আপডেটঃ : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০১৭

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’। প্রদর্শনীর উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
বুধবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস)  যৌথ  উদ্যোগে বাংলাদেশ আইসিটি এক্সপো অনুষ্ঠিত হতে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘বাংলাদেশকে প্রযুক্তি খাতের আদর্শ গন্তব্য হিসেবে তুলে ধরার বিশাল কর্মকাণ্ড বাস্তবায়ন করতে সরকার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে গুরুত্ব দিচ্ছে। আমরা মোবাইল ফোন, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাব ইত্যাদি উৎপাদন/সংযোজনে ব্যবহৃত হয় এমন কাঁচামাল/যন্ত্রাংশে বিদ্যমান শুল্ক কমিয়েছি।
প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে মোবাইল ফোন ও ল্যাপটপ উৎপাদন/সংযোজন কারখানা স্থাপনের জন্য কার্যক্রম শুরু করেছে বিভিন্ন প্রতিষ্ঠান।আশা রাখি, বাংলাদেশ আগামী ২-৩ বছরের মধ্যে শুধু উৎপাদনই করবে না, রফতানিও করতে সক্ষম হবে।
মেলাকালীন প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে প্রবেশ করা যাবে। নিরাপত্তা নিশ্চিতে নেয়া হবে ৩ স্তরের (ডিজিটাল ও ম্যানুয়াল) নিরাপত্তা ব্যবস্থা। দর্শনার্থীদের জন্য ডিজিটাল সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গেমিং, সেলফি, কুইজ ও চিত্রাঙ্কন রয়েছে।
প্রদর্শনীকে দেশে-বিদেশে ছড়িয়ে দিতে উন্মুক্ত করা হয়েছে www.ictexpo.com.bd -ওয়েব পোর্টালটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও (www.facebook.com/BangladeshICTexpo) প্রদর্শনী নিয়ে থাকছে নানা আয়োজন।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এনডিসি, বিসিএস এর সভাপতি আলী আশফাক, মহাসচিব ইঞ্জি. সুব্রত সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ