• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

টক দই শুধু পেট ঠাণ্ডা রাখে না, ত্বকের সমস্যারও সমাধান করে

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

পেটের খেয়াল রাখতে টক দই উপকারী। শীত, গ্রীষ্ম, বর্ষা যেকোনো ঋতুতেই সুস্থ থাকতে টক দই খাওয়ার কোনো বিকল্প নেই।

তবে শুধু ভেতর থেকে সুস্থ থাকতে নয়, টক দই ত্বকের যত্নেও কার্যকরী। ত্বকের ধরন অনুযায়ী সমস্যাগুলোও বদলে যায়। তবে সমস্যা যাই হোক, টক দইয়ে লুকিয়ে আছে সমাধান। কোন ধরনের ত্বকে কীভাবে ব্যবহার করবেন টক দই-
১. স্পর্শকাতর ত্বকের ক্ষেত্রে অল্পতেই র‌্যাশ, ব্রণ বেরোয়। এ ধরনের ত্বকের ক্ষেত্রে অভ্যাসের বাইরে গিয়ে কোনো কিছু মাখলেই সমস্যা হয়। যাদের এমন ত্বক, তারা সবকিছু মাখতেও পারেন না। কিন্তু দই মাখলে সমস্যা হওয়ার কথা নয়। এক টেবিল চামচ দইয়ের সঙ্গে দুই চামচ ওটস মিশিয়ে একটি প্যাক বানিয়ে মাখতে পারেন। ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। ত্বক ভালো থাকবে।

২. রুক্ষ ত্বকে মসৃণতা আনতে কাজে লাগাতে পারেন দই। মধু ও দই একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। স্নানের আগে ৩০ মিনিটের মতো মেখে রাখুন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনদিন মাখলে ত্বকে আসবে ঔজ্জ্বল্য।

৩. তৈলাক্ত ত্বক হলো ব্রণের আঁতুড়ঘর। তৈলাক্ত ত্বকের সমস্যাও অনেক বেশি। তৈলাক্ত ত্বকের যত্নে বিশেষ মনোযোগ দেওয়া জরুরি। বেসনের সঙ্গে দই মিশিয়ে মাখতে পারেন। বেসন ত্বকের কোষে কোষে জমে থাকা ময়লা দূর করতে সাহায্য করে। সপ্তাহে দুইদিন মাখলেই কাজ হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ