• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

খাগড়াছড়িতে ধর্ষণ চেষ্টাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার ছেখ্যংয়ে (চৌংড়াছড়ি) এক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে ও অভিযুক্ত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল (বিএমএসসি) খাগড়াছড়ি জেলা কমিটির উদ্যোগে খাগড়াছড়ি শহরের খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি আদালত সড়ক হয়ে শাপলা চত্বর মুক্ত মঞ্চে এসে শেষ হয়। এরপর মুক্ত মঞ্চে প্রতিবাদ সমাবেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, পাহাড়ি নারীদের ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও নির্যাতন দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এটি নতুন কোনো বিষয় নয়। আজ শিক্ষার্থীরা প্রতিবাদ করছে। এই প্রতিবাদ ও আন্দোলন করলে কবে মুক্তি পাবে পার্বত্য চট্টগ্রাম। শিক্ষা প্রতিষ্ঠান ও ঘরে মা-বোনদের নিরাপত্তা নেই। মেয়েরা যখন স্কুলে যায় তখন মা-বাবাদের চিন্তায় ঘুম হয় না। আজ বিশ্ববিদ্যালয় পর্যন্ত যৌন হয়রানি করা হয়। শুধু গ্রেফতার করলে হবে না, আসামিদের যথাযথ শাস্তি দিতে হবে।

সমাবেশে বিএমএসি খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক উক্যনু মারমার সঞ্চালনায় বক্তব্য দেন- বিএমএসসি কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মংসাই মারমা, খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি চিংসা মারমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরা, টিএসএফর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা, বিএমএসসি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাথোয়াইঅং মারমাসহ বিএমএসসি সংগঠনের নেতারা।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page