• সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
গাইবান্ধার ১৩ জন শিক্ষকের ১৪ শিক্ষার্থী, পাস করেনি কেউ এবার চাঁদে ‌‘রেললাইন’ তৈরির চিন্তা নাসার গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সকলকে কাজ করার আহ্বান : মির্জা ফখরুল জাপানে পারমাণবিক বোমা ফেলার সিদ্ধান্ত সঠিক ছিল, গাজায় ‘পারমাণবিক বোমা’ ফেলার আহ্বান মার্কিন সিনেটরের দাপট যারা দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত হয়ে আছে: ওবায়দুল কাদের ট্রাকের ধাক্কায় কালীগঞ্জে নিহত ১ আসামিকে চূড়ান্ত রায়ের আগে কনডেম সেলে নেওয়া যাবে না: হাইকোর্ট ভাতিজার অসৎ মানসিকতার কারণে সম্পর্ক ছিন্ন করলেন এমপি সালাম মূর্শেদী উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে গুলি করে হত্যা এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় নোঙর করবে

আবারো সোনার দাম ভরিতে ৩১৫ টাকা কমল

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

আরও এক দফা কমল সোনার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা ৩১৫ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এর ফলে ভালো মানের প্রতি ভরি সোনার দাম হয়েছে এক লাখ ১২ হাজার ৬১৬ টাকা।

রবিবার দেশের বাজারে সোনার নতুন এ দাম ঘোষণা করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এ নিয়ে টানা ৫ দফা কমল স্বর্ণের দাম।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বিকাল ৪টা থেকেই সোনার নতুন দাম কার্যকর হবে।

এর একদিন আগে শনিবার ভরিতে ৬৩০ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছিল। এর আগে গত ২৩, ২৪, ২৫ এপ্রিল টানা ৩ দিন সোনার দাম কমানো হয়।

এর মধ্যে গত ২৫ এপ্রিল সবচেয়ে ভালো মানের এক ভরি সোনার দাম ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়। এবার ৩১৫ টাকা কমানোর মধ্য দিয়ে ৫ দফায় ২২ ক্যারেটের সোনার দাম ভরিতে ৬ হাজার ৮১২ টাকা কমল।

নতুন মূল্য অনুযায়ী, ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ৩১৫ টাকা কমিয়ে ১ লাখ ১২ হাজার ৩১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ৩০৪ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৭ হাজার ৪৯৫ টাকা।

এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ২৫৬ টাকা কমিয়ে ৯২ হাজার ১৪৬ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতনি সোনার দাম ২১০ টাকা কমিয়ে ৭৬ হাজার ৬৩২ টাকা ভরি নির্ধারণ করা হয়েছে।

সোনার দাম কমানো হলেও রূপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের এক ভরি রূপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রূপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রূপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতনি এক ভরি রূপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ