• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

৪০ শতাংশ শুল্ক থাকায় ভারত থেকে পেঁয়াজ আমদানিতে দেখা দিয়েছে অনিশ্চয়তা

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
সংগৃহীত

দীর্ঘ ৫ মাস পর ভারত সরকার পেঁয়াজ রফতানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিলেও পেঁয়াজ রফতানিতে ভারতের ৪০ শতাংশ শুল্ক আরোপ থাকায় বাংলাদেশে পেঁয়াজ আমদানিতে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানিকারক সেলিম উদ্দিন মন্ডল বলছেন, ইতোপূর্বে ভারত সরকারের আরোপ করা ৪০ শতাংশ রফতানি শুল্ক প্রত্যাহার না হলে, অনুমতি দিলেও পেঁয়াজ আমদানি করা সম্ভব হবে না।

আমদানিকারক শহিদুল ইসলাম বলছেন, বিদ্যমান ৪০ শতাংশ রফতানি শুল্ক পরিশোধ করে প্রতি কেজি আমদানিতে অতিরিক্ত ২৫ টাকা গুণতে হবে। এতে করে বন্দর চার্জসহ সকল খরচা মিটিয়ে প্রতি কেজি পেঁয়াজের দাম পড়বে ৭০ টাকার ওপরে। তাই বর্তমান দেশের বাজার অনুযায়ী এই দামে পেঁয়াজ আমদানি করলে ক্ষতির মুখে পড়তে হবে। তাই ক্ষতির আশঙ্কায় আমদানিকারকরা পেঁয়াজ আমদানিতে উৎসাহ হারিয়ে ফেলছে।

এদিকে হিলি উদ্ভিদ সংরোধ অফিস সূত্রে জানা গেছে, গত দুই দিনে হিলি স্থলবন্দরের ২০ জন আমদানিকারক নতুন করে ২৭ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ