• সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

১১০ টাকার ডলার বাংলাদেশ ব্যাংক নির্ধারণ করে দিয়েছে ১১৭ টাকা।

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৮ মে, ২০২৪

এতদিন  থেকে বলা হচ্ছিল ডলারের সংকট কমে আসবে। শিগগির আসবে স্থিতিশীলতা।

এখন বাংলাদেশ ব্যাংকই এক লাফে ডলারের দাম বাড়িয়ে দিয়েছে সাত টাকা। ১১০ টাকার ডলার তারা নির্ধারণ করে দিয়েছে ১১৭ টাকা। বুধবার (৮ মে) এক সার্কুলার জারির মাধ্যমে নতুন এ দাম ঘোষণা করে কেন্দ্রীয় ব্যাংক।

ডলারের এই দাম বাড়ানোর ফলে পণ্যের দাম আরও বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে।

ব্যবসায়ীরা মনে করছেন, ডলারের এ দাম বৃদ্ধির ফলে আমদানি ব্যয় বাড়তে পারে। তারা বলেন, এতদিন ডলার পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তা থাকলেও পাওয়া যাচ্ছিল এবং দাম তুলনামূলক কম ছিল। এখন একসঙ্গে সাত টাকা বাড়ানোর ফলে আমদানি ব্যয় বাড়বে, বাড়বে পণ্যের দাম। একই সঙ্গে বাড়বে মূল্যস্ফীতি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ