• শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

কোটা আন্দোলন: নৈরাজ্য তৈরি হলে সেক্ষেত্রে ছাড় দেবে না আইনশৃঙ্খলা বাহিনী।

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১০ জুলাই, ২০২৪

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে প্রায় এক সপ্তাহ ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। গতকাল গণসংযোগ কর্মসূচি চালানোর পর আজ আবারও ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’- এর ব্যানারে বাংলা ব্লকেড এর ডাক দিয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। তাদের এই কার্যক্রম সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। যেকোন পরিস্থিতিতে অবস্থা অনুযায়ী ব্যবস্থা নিতে সব প্রস্তুতি নেওয়া আছে বলে জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

বুধবার (১০ জুলাই) ডিএমপির বিভিন্ন সূত্রে এসব তথ্য জানা গেছে।

ইতোমধ্যে কোটা বহাল করে হাইকোর্টের দেওয়া রায়ে এক মাসের স্থিতাবস্থা দিয়েছেন আপিল বিভাগ। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসার আগে আন্দোলনরত শিক্ষার্থীরা এখনই রাজপথ ছাড়তে নারাজ। শাহবাগসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে পূর্ব ঘোষিত দিনব্যাপী বাংলা ব্লকেড কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা।

এ অবস্থায় ডিএমপি’র পক্ষ থেকে বলা হচ্ছে, এখন পর্যন্ত প্রশাসন আন্দোলনকারীদের বিরুদ্ধে কোনো অ্যাকশনে যায়নি। সরকার আন্দোলনকারী শিক্ষার্থীদের ব্যাপারে এখনও নমনীয়। তাই পুলিশ প্রশাসন অনেকটা নিশ্চুপ। তবে আন্দোলনের নামে কোনো ধরনের অরাজকতা এবং নৈরাজ্য তৈরি হলে সেক্ষেত্রে ছাড় দেবে না আইনশৃঙ্খলা বাহিনী। যদিও এ বিষয়ে এখন পর্যন্ত কড়া কোনো নির্দেশনা আসেনি পুলিশের ঊর্ধ্বতনদের কাছ থেকে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপস) বিপ্লব কুমার সরকার বলেন, এই মুহূর্তে কোনো মন্তব্য করবো না। এখন পর্যন্ত তাদের জন্য আমাদের কাছে কোনো মেসেজ নেই। তবে আমাদের পুলিশ সব সময় সব কাজের জন্য প্রস্তুত থাকে। আমরা কী কাজ করব, না করব সেটা পরে পরিস্থিতি অনুযায়ী দেখা যাবে। এজন্য আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আছে। এটা পরবর্তী সিদ্ধান্ত। এখন পর্যন্ত আমরা আমাদের জায়গায় আইনশৃঙ্খলা রক্ষায় মোতায়েন আছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ