• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

সাবেক মার্কিন রাষ্ট্রদূত গাড়িবহরে হামলার মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় চার্জশিটভুক্ত আসামি সিয়াম হাসান (২৬) গ্রেফতার হয়েছেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড এলাকা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেফতার করে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান জানিয়েছেন, সিয়াম হাসান ২০১৮ সালে বার্নিকাটের গাড়িবহরে হামলার মামলায় চার্জশিটভুক্ত আসামি। তাকে মোহাম্মদপুরে একটি বাসা থেকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার হওয়া সিয়াম হাসান সদ্য ছাত্র-জনতা অভ্যুত্থানকালীন হত্যার ঘটনায়ও এজাহারভুক্ত আসামি এবং তার বিরুদ্ধে আরও মামলা রয়েছে।

২০১৮ সালের ১০ আগস্ট রাতে ড. বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় হামলার মামলা করেন। ২০২১ সালের ১৮ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা চার্জশিট দাখিল করেন। এই চার্জশিটে ১৯ জনকে সাক্ষী করা হয় এবং ২০২২ সালের ১ মার্চ নয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে রয়েছেন- নাইমুল হাসান, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, মো. সাজু ইসলাম, রাজিবুল ইসলাম রাজু, শহিদুল আলম খান কাজল, তান্না, সিয়াম এবং অলি আহমেদ।

২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুজনের (সুশাসনের জন্য নাগরিক) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাড়িতে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বিদায়ী নৈশভোজের আয়োজন করা হয়। ওই রাতে রাষ্ট্রদূত ও বিরোধী নেতাদের মধ্যে আলোচনা চলাকালীন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা চালান। হামলাকারীরা ইটপাটকেল নিক্ষেপ করে এবং ঘটনাস্থল ত্যাগের সময় বার্নিকাটের গাড়ি ধাওয়া করে। হামলার সময় বদিউল আলমের বাড়িতেও ভাঙচুর করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ