• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

ভোলায় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত ॥ দেশী বন্দুক, গুলি ও রামদাঁ উদ্ধার

আপডেটঃ : মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮

ভোলা প্রতিনিধি॥
ভোলার সদর উপজেলার বাঘমারা ব্রীজ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্ধুক যুদ্ধে মোঃ জাকির হোসেন নামের এক মাদক ব্যবসায়ী নিহত গেছে। নিহত জাকির  এলাকার চিহ্নিত মাদক ব্যাবসায়ী । সোমবার বিকালে  মাদক মামলায় ভোলা জেলা কারাগার থেকে বের হওয়ার ১০ ঘন্টা পর রাত ৩টা ১৫ মিনিটের দিকে পুলিশের সাথে কথিত বন্দুক যুদ্ধে নিহত হয়। নিহত জাকির ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের  মোঃ সাদেকের ছেলে।
পুলিশের দাবি মঙ্গলবার ভোর রাতে উত্তর দিঘলদী ইউনিয়নের বাঘমারা এলাকার বেঁড়ি বাঁধের কাছে শীর্ষ মাদক ব্যবসায়ী জাকির মাদকের লেনদেন করছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায় । এসময় জাকির পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে, পুলিশও আত্ম রক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। বন্দুক যুদ্ধ চলাকালিন পুলিশের গুলিতে শীর্ষ মাদক ব্যবসায়ী জাকির হোসেন নিহত হয়।  এসময় এসআই মাসুম,কনষ্টবল মোকসেদুল,কনষ্টবল মিজান,কনষ্টবল জাহিদুল,কনষ্টবল শহিদুল। তাদেরকে প্রাথমিক ভাবে চিকিৎসা দেয়া হয়। এদিকে পুলিশ জাকিরের লাশ উদ্ধার করে ভোলা সদর হাসপাতালের মর্গে প্রেরন করেছে ।
এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ১ টি দেশী বন্দুক, ৫ রাউন্ড গুলি, ৫ টি ধাড়ালো রাম দাঁ ও ১ কেজি গাঁজা উদ্ধার করেছে। নিহত জাকিরের বিরুদ্ধে ১২টি মাদক ,  হত্যা ও চাদাবাজি  সহ মোট ১৯টি মামলা ছিল  ।
জাকিরের পরিবারের দাবি ৪১ পিচ ইয়াবা ট্যাবলেট সহ জাকিরকে গত ৬ মে পুলিশ গ্রেফতার করে। ওই মামলায় সোমবার জাকির  আদালত  থেকে তার জামিন পায় । তারা গতকাল কারাগারে গেলে  কারা কর্তৃপক্ষ তাদেরকে জানায়, কাগজ পত্রের জটিলতার কারনে সোমবার তাকে ছাড়া যাবে না । মঙ্গলবার সকাল ১০ টায় জাকিরকে  মুক্তি দেয়া হবে। মঙ্গলবার সকালে খবর পায় জাকির বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ।  এ অবস্থায় কি করে জাকির বন্ধুকযুদ্ধে জড়িয়ে পরলো তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে ।
ভোলা কারাগারের জেলার মাসুদ হাসান জুয়েল জানান, সোমবার ৫ টা ২০ মিনিটে জামিনের কাগজ তারা পেয়েছেন । তাকে ৫ টা ৫২ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয়। তার কাছে কেউ জাকিরকে নিতে সোমবার বিকালে যোগাযোগ করেননি  ।
ভোলার পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন জানান,  মঙ্গলবার ভোররাতে উত্তর দিঘলদী ইউনিয়নের বাঘমারা এলাকার বেঁড়ি বাঁধের কাছে মাদক ব্যবসায়ী জাকির মাদকের লেনদেন করছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে চারপাশ থেকে তাকে ঘিরে ফেলে। এসময় জাকির পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে, পুলিশও আত্ম রক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এসময় পুলিশের গুলিতে শীর্ষ মাদক ব্যবসায়ী জাকির হোসেন নিহত হয়। নিহত জাকির ভোলার চিহ্নিত শীর্ষ মাদক ব্যবসায়ী এবং ৪ টি মামলার সাজাপ্রাপ্ত আসামী। তার বিরুদ্ধে  ভোলার বিভিন্ন থানায় মাদক মামলাসহ ১৯ মামলা রয়েছে বলেও জানান পুলিশ সুপার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ