• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম:
২১ মে বাংলাদেশ সফরে আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ থেকে যাওয়া আরও একজন হজযাত্রীর মৃত্যু, সামুদ্রিক মাছে সুষ্ঠু প্রজননের জন্য ৬৫ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা রাজবাড়ীতে মা লটারি জিতলেও হারের পথে মেয়ে স্লোগানে উত্তাল মার্কিন ক্যাপিটল, ফিলিস্তিন থেকে ইসরায়েলকে বের করে দেওয়ার দাবি , ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! ১১ বছর পর পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্টের চূড়ায় বাবর আলী কাঁচা মরিচের কেজি ২শ’ টাকা ছাড়াল দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী মোদি বাংলাদেশ থেকে শিক্ষা নিয়ে ভারতে নির্বাচনের চেষ্টা করছেন : কেজরিওয়াল

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা সচেতনতা পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩

দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা সচেতনতা পুরস্কার-২০২৩’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিজয়ীদের নাম ঘোষণা করেন।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া প্রতিযোগীরা চারটি ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন।

শিক্ষার্থীদের জন্য সাইবার নিরাপত্তা সচেতনতা এবং শিক্ষা পুরস্কার পেয়েছেন বাংলাদেশি কিশোর তামজিদ রহমান।

সাইবার নিরাপত্তা উদ্ভাবন পুরস্কার পেয়েছে ভারতের ‘এ্যান্ড নাও ফাউন্ডেশন’ এবং বাংলাদেশের ‘বাইট ক্যাপসুল’ প্রতিষ্ঠান।

সরকারি কর্মকর্তা, জনসেবা প্রদানকারী এবং পেশাদারদের জন্য সাইবার নিরাপত্তা নেতৃত্ব পুরস্কার পেয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ‘ডিজিটাল সিকিউরিটি সেল’ এবং ‘বাংলাদেশ পুলিশ ওম্যান নেটওয়ার্ক।’

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাইবার নিরাপত্তা সচেতনতা বিশেষ স্বীকৃতি পুরস্কার পেয়েছে ‘পথচলা ফাউন্ডেশন।’ এটি তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর একটি উদ্যোগ।

প্রতিটি বিভাগে বিজয়ীরা ১০ হাজার ডলারের আর্থিক পুরস্কার পেয়েছেন। ২০২২ সালে নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’র মাধ্যমে এই অর্থায়ন সংগৃহীত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ