• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

মাদারীপুরে ভেজাল গুড়ের কারখানা ও তরমুজের দোকানে অভিযান

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

মাদারীপুর জেলার শিবচরে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার সংরক্ষণ এর সমন্বয়ে একটি ঝটিকা অভিযান পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে কাঁঠালবাড়ি ইউনিয়নের দোতারা নামক গ্রামে একটি ভেজাল গুড়ের কারখানায় ঝটিকা অভিযান পরিচালনা করে ভেজাল গুড় তৈরির সত্যতা প্রমাণিত হওয়ায়, কারখানার মালিক হাসেম খাঁর ছেলে ফজলু খাঁকে ২০,০০০/- (বিশ হাজার টাকা) জরিমানা করা হয়। দীর্ঘদিন যাবত স্থানীয় বাজারগুলোত ওই ভজাল আখের গুড়গুলো বিক্রি করে আসছে বলে তিনি উপস্থিত স্বীকারোক্তি দেন।

এছাড়াও উপজেলার পাঁচ্চর বাজারে তিনটি তরমুজের দোকানে মূল্য তালিকা এবং ক্রয় রশিদ না থাকায় মোট ৭,০০০/- ( সাত হাজার টাকা) জরিমানা করা হয়।

আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে নিয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস এবং নিরাপদ খাদ্য কর্মকর্তা রফিকুল ইসলাম যৌথভাবে অভিযানটি পরিচালনা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা বলেন, আমাদের আজকের অভিযানটি সবার জন্য সতর্কতামূল, তবে আগামীতে জোরালোভাবে অভিযান পরিচালনা করা হবে। অবৈধভাবে ব্যবসা পরিচালনা পরিহার, প্রতিটি দোকানে মূল্য তালিকা টানিয়ে রাখা এবং কেজি দরে বিক্রি না করে প্রতিটি তরমুজের আলাদা আলাদা দাম নির্ধারণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের অভিযান চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ