• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন না ডানপন্থিরা : গণপূর্তমন্ত্রী

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৩০ মার্চ, ২০২৪

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, যেই সমাজে নারী ও পুরুষের পা সচল সেই সমাজই এগিয়ে যায়। এটা আমাদের প্রধানমন্ত্রী বিশ্বাস করেন, আমরাও তার সহকর্মী হিসেবে এটা বিশ্বাস করি। দল হিসেবে আওয়ামী লীগও এ নীতি বিশ্বাস করেন। শুধু ডানপন্থি কোনো রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন না। যেটুকু করে তারা এমনিতেই সমাজে মুখ রক্ষার জন্য করে থাকেন।

শনিবার (৩০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিনখাঁ সঙ্গীতাঙ্গনে আয়োজিত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১৬০ জন প্রশিক্ষণপ্রাপ্ত নারী আইসিটি সার্ভিস প্রোভাইডার ফ্রিল্যান্সারের মাঝে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন ‘নারী শক্তিকে ধরে রাখতে হবে, নারীশক্তিকে আরও শক্তিশালী করতে হবে এবং এটাকে আরও বিস্তৃত করতে হবে।

ভারতের হায়দ্রাবাদের উদাহরণ টেনে মন্ত্রী বলেন, ‘তারা আজ থেকে ২৫ বছর আগেই আইটিসিটির দিক দিয়ে অনেক দূর এগিয়ে গেছে। আমরাও এগিয়ে যেতে চাই। আমরা পুরো বাংলাদেশকে আইটিসিটি বানিয়ে ফেলতে চাই। শেখ হাসিনাও হাইটেকসিটি বিনির্মাণে কাজ করে চলছেন। আমরা স্মার্ট সিটি গড়ে তুলবো। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম শান্তনু চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম শেখ।

এছাড়া হার্ড পাওয়ার প্রকল্পের উপপরিচালক নিলুফা ইয়াসমিনসহ ১৬০ জন নারী ফ্রিল্যান্সার ও আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ