• শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

পটুয়াখালীর মির্জাগঞ্জে এক বোটায় ২৫ লাউ

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
এক বোটায় ২৫ লাউ - ছবি সংগৃহীত

পটুয়াখালীর মির্জাগঞ্জের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামের একটি লাউয়ের মাঁচায় দোল খাচ্ছে এক বোঁটায় ২৫টি লাউ। আলোচিত সেই লাউ গাছের এক বোঁটায় এত লাউ দেখতে ওই গ্রামে প্রতিদিনই ভিড় করছে মানুষ।

একটি লাউ গাছের এক বোটায় ২৫টি লাউ হওয়ার এই বিস্ময়কর ঘটনাটি ঘটে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ ঝাটিবুনিয়া গ্রামের তসলিম হাওলাদারের লাউ গাছে।

লাউ দেখতে আসা দর্শনার্থীরা বলেন, আমরা শুনেছি একটি লাউ বোটায় অনেকগুলো লাউ ধরেছে। তাই দেখতে এসেছি। তবে এক বোটায় এত লাউ সহজে দেখা যায় না সচরাচর।

ওই লাউ গাছের মালিক তসলিম বলেন, সুবিদখালী বাজার থেকে লাউ গাছের চারা কিনে কয়েক মাস আগে আমার বসতঘর সামলানো জমিতে রোপণ করি। পরে আস্তে আস্তে গাছটি বড় হয় এবং স্বাভাবিক নিয়মে একটি বোটায় লাউ ধরে। পরে লক্ষ্য করি ওই লাউ গাছটিতে অস্বাভাবিকভাবে আরো একটি বোটায় অনেকগুলো লাউ ধরেছে। ছোট লাউগুলো আস্তে আস্তে বড় হতে থাকে। তা থেকে কিছু লাউ ঝড়ে পড়ে গেছে। এখন ২৫টি লাউ আছে। থোকার মতো করে লাউ ঝুলছে। এসব লাউ দেখার জন্য প্রতিদিন মানুষ আমার বাড়িতে আসেন।

মির্জিয়াগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো: আবদুল্লা আল মামুন বলেন, এক বোটায় ২৫টি লাউ সচরাচর দেখা যায় না। তবে দুই লাউয়ের পাতার দূরত্ব কমে যাওয়ায় হরমোনিক কারণে অল্প জায়গায় এমন গুচ্ছ লাউ ধরে থাকতে পারে। গাছটিতে নারী ফুলের সংখ্যা বেশি থাকার কারণ হতে পারে। এটি একটি ব্যতিক্রমী ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ