• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
ছবি :ইন্টারনেট

বরগুনা বামনা উপজেলায় হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপকসহ চার শিক্ষার্থী তীব্র গরমে ক্লাস চলাকালীন অসুস্থ হয়ে পড়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় উপজেলার ৪ নম্বর ডৌয়াতলা ইউনিয়নের আওতায় হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

কলেজের অধ্যক্ষ মোঃ সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রতিদিনের মতো অত্র কলেজের রাষ্ট্র-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: জাহাঙ্গীর হোসেন কলেজে আসার পরে শ্রেণিকক্ষে পাঠদান শেষে শিক্ষক মিলনায়তনে তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে পাঠানো হয়েছে।

কলেজের অধ্যক্ষ মো: সফিকুল ইসলাম আরো জানান, সহকারী অধ্যাপকসহ ‘একাদশ’ শ্রেণির তিন ও দ্বাদশ শ্রেণির এক শিক্ষার্থী তীব্র গরমে কয়েকবার বমি করে অসুস্থ হয়ে পড়ে। সাথে সাথে আমরা স্ব-স্ব শিক্ষার্থীর অভিভাবকদের খবর দিয়ে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়েছি। এখন সবাই কিছুটা সুস্থ।

তিনি আরো জানান, এ ঘটনার সাথে সাথে বামনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে অবহিত করেছি।

এ ব্যাপারে দক্ষিণ ডৌয়াতলা গ্রামের সাধারন অভিভাবক মো: দুলাল হাওলাদার জানান, ‘আমার মেয়ে সুমাইয়া আক্তার (১৯) একাদশ শ্রেণিতে এবং নাতী মো: নাঈম (৩০) দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত আছে। এই তীব্র গরমে কলেজে পায়ে হেঁটে এসে ক্লাস করে, শ্রেণিকক্ষে ভালো কোনো ফ্যান নাই ও বিদ্যুৎ প্রায় সময়ই থাকে না এতে আমার ছেলে কি? অন্যান্য শিক্ষাথীরা শ্রেণিকক্ষে পাঠদান গ্রহণ করতে দুর্ভোগের শিকার হচ্ছে।

তিনি আরো জানান, ‘উর্ধ্বতন কর্তৃপক্ষের উচিৎ শ্রেণিকক্ষে সুপেয় পানি/স্যালাইন, পর্যাপ্ত ফ্যান ও বিদ্যুৎ নিশ্চিত করা এবং তা না হলে শিক্ষা প্রতিষ্ঠান গরমে সাময়িক বন্ধ করা উচিৎ। আমরা আমাদের অবুঝ সন্তানদের জেনে বুঝে তীব্র গরমে হিট-স্ট্রোক-এ পতিত হতে দিবো না। এর প্রতিকার চাই।

বামনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জিয়াউল হক মিলন বলেন, ‘তীব্র গরমে হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো: জাহাঙ্গীর হোসেনসহ চার শিক্ষার্থী অসুস্থতার কথা শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

বামনা উপজেলা নির্বাহী অফিসার মো: আল ইমরান বলেন, ‘তীব্র গরমে হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকসহ চার শিক্ষার্থী অসুস্থতার কথা শুনেছি। বিষয়টি তাৎক্ষণিকভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ