• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৫ মে, ২০২৪
সংগৃহীত

পূর্ব সুন্দরবনে আগুন লেগেছে। শনিবার দুপুরে এ আগুনের সূত্রপাত। রোববার সকাল থেকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন মোড়েলগঞ্জ ফায়ার সার্ভিসের পরিদর্শক মোহাম্মদ কায়েমুজ্জামান।

তিনি জানান, সুন্দরবনের নদীতে জোয়ারের পানির অপেক্ষায় রয়েছেন তারা।

এ আগুনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চাঁদপাই রেঞ্জের এসিএফকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এর আগে শনিবার দুপুরে আমুরবুনিয়া ফরেস্ট টহলফাঁড়ি এলাকার বনে আগুন জ্বলতে দেখে এলাকাবাসী বন বিভাগকে খবর দেয়। শনিবার বিকেলে ফায়ার সার্ভিস ও বনরক্ষীরা আগুন নিয়ন্ত্রণে বনে প্রবেশ করলেও রাতের কারণে আগুন নেভানোর কাজ শুরু করতে হিমশিম খাচ্ছিল।

সুন্দরবনে আগুন

সুন্দরবন সংলগ্ন নিশানবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সদস্য আবু তাহের মিনা জানান, শনিবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়ার টহল ফাঁড়ির খাড়িরছিলা ও লতিফের ছিলা এলাকার বনে আগুন জ্বলতে দেখা যায়। বনের দুই কিলোমিটার এলাকা জুড়ে আগুন জ্বলছে বেশ কিছু জায়গার লতাপাতা গুল্ম পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার বিকেল থেকে মোড়েলগঞ্জ ফায়ার সার্ভিস সদস্যরা বন রক্ষীদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ কাজ শুরু করে। পরে রাতের কারণে তারা বনের গহীন থেকে বের হয়ে এসেছে। তবে আগুন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) রানা দেব।

রোববার সকাল হতেই সুন্দরবনের আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট, গ্রামবাসী, বনবিভাগ সুন্দরবনে প্রবেশ করে। আগুন নিয়ন্ত্রণে রাখার জন্য বনের ভেতর ছিলা পথ তৈরী করা হচ্ছে। বনের ভেতর মাঝে মাঝে বাতাসের কারণে আগুন জ্বলে উঠলেও আগুন নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি দাবি করেন।

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মোহাম্মদ নূরুল করিম বলেন, সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে স্থানীয়দের পাশাপাশি বনবিভাগ ও ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। সকাল থেকে কাজ শরু হয়েছে। খুব দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে বলে তিনি আশা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ