• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনাম:
চাঞ্চল্য তথ্যে জেমস ওয়েব টেলিস্কোপের, বহির্বিশ্বে মিলল প্রাণের সন্ধান ! আবাহনীকে সেমিতে তুললো দুই ব্রাজিলিয়ান ও গ্রানাডিয়ান শান্তিপূর্ণ পারমাণবিক শক্তির ব্যবহারে অঙ্গীকারাবদ্ধ বাংলাদেশ বিএনপি শ্রমিক সমাবেশ করবে নয়াপল্টনে ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলা হাইকোর্টে স্থগিত টাঙ্গাইল একটি ইটভাটাকে ৩লাখ টাকা জরিমান উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্ত যেন না হয় রাজনৈতিক দলগুলোর প্রতি রাষ্ট্রপতির আহ্বান ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ দিনাজপুরে তাপদাহের কারণে লিচু বাগানের গুটি রক্ষায় সেচ দেওয়া হচ্ছে তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ

শ্রীমঙ্গলে ৩য় চা নিলাম অনুষ্ঠিত ॥ নিলামে ১৮ লক্ষ ৪ হাজার কেজি চা টার্গেট

আপডেটঃ : সোমবার, ১৬ জুলাই, ২০১৮

শ্রীমঙ্গল প্রতিনিধি॥
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের ২য় চা নিলাম কেন্দ্রের ৩য় নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সোমবার ‘টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ’র ব্যবস্থাপনায় শ্রীমঙ্গলের মৌলভীবাজার রোডস্থ খাঁন টাওয়ারের চা নিলাম কেন্দ্রে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে এ নিলাম। নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও ৭টি ব্রোকার  হাউজ অংশ নেয়। শ্রীমঙ্গলে চায়ের প্রথম নিলামে চা উঠে ৫ লাখ ৫৭ হাজার কেজি, ২য় নিলামে ১২ লক্ষ ৮৮ হাজার ৬৫০ কেজি ও গতকাল সোমবার ৩য় নিলামে উত্তোলন করা হয় ১৮ লক্ষ ৪ হাজার কেজি। প্রথম নিলাম থেকে ৩য় নিলামে প্রায় ৩ গুন বেশী চা উঠে।  সোমবারের নিলামে উত্তেলিত চা নিলাম শেষে জানাযাবে কত কেজি চা বিক্রয় হয়েছে এবং এর বাজার মুল্য কত এবং কত কেজি চ অবিক্রিত রয়েছে।
এদিকে পর পর ৩টি অকশন সফলভাবে পরিচালনা করার পর সোমবার দুপুরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক প্রেসব্রিফিং এর মাধ্যমে টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর কর্মকর্তারা সফলতার সাথে চা নিলাম এগিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও চা নিলাম পরিচালনাকারী টি টের্ডাস এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং চা নিলামকেন্দ্রটি এগিয়ে নিয়ে যেতে সরকারের দৃষ্টি আর্কশন করে চট্টগ্রামের সাথে সিলেটের আরো একটি ট্রেন চালু করা ও বর্তমানে চালু উদয়ন ও পাহারিকা ট্রেনের আরো দুটি এসি কর্ম্পামেন্ট সংযোজন করার দাবী জানান।
প্রস বিফিং-এ উপস্থিত ছিলেন টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর আহবায়ক ড. এ কে এম আব্দুল মোমেন, সদস্য সচিব জহর তরফদার, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী, চা বাগান মালিক সৈয়দ মনসুরুল হক, নুরুল ইসলাম চৌধুরী  প্রমুখ।  আগষ্ট থেকে ২টি করে অকশন করার ব্যপারেও আশা প্রকাশ করেন টি ট্রেডাস এন্ড প্লান্টারস এসোসিয়েশন বাংলাদেশ এর কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ